মানিকগঞ্জে ফখরুল

আমরা এখন দল গোছানোর কাজ করছি

প্রকাশ | ১৭ মার্চ ২০১৯, ০০:০০

মানিকগঞ্জ প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা এখন আমাদের দলকে পুনর্গঠনের কাজ করছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে দলকে পুনর্গঠনের কাজ চলছে। আমরা সেই কাজগুলোই এখন করছি। দল গঠনের মধ্য দিয়ে এ দেশের জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারকে উৎখাত করা হবে। বিএনপির সাবেক মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার দুপুরে তার গ্রামের মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়াতে কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রয়াত মহাসচিবের দুই ছেলে খোন্দকার আকবর হোসেন বাবলু, খোন্দকার আকতার হামিদ ডাবলুসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। এর আগে প্রথমে তিনি দলীয় নেতাকর্মী ও পরিবারের সদস্যদের নিয়ে কবর জিয়রত ও পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

কবর জিয়ারত শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাজবন্দিদের মুক্তি এবং সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য বিএনপি আন্দোলন করে যাচ্ছে। বর্তমানে দল পুনর্গঠনের কাজ চলছে।’

উল্লেখ্য, ২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন খোন্দকার দেলোয়ার হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খোন্দকার দেলোয়ার হোসেন মানিকগঞ্জের পাঁচুরিয়ায় ১৯৩৩ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৫২ সালে অনার্স ও ১৯৫৩ সালে মাস্টার্স পাস করেন। ১৯৫৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

 

"