চট্টগ্রামে গুরুত্বপূর্ণ এলাকায় পানি নেই : দুর্ভোগ

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

পানির লাইনে ছিদ্র হওয়ার কারণে নগরীর চকবাজার, বহদ্দারহাট, বাকলিয়া ও আশপাশের এলাকায় গত চারদিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে ওইসব এলাকায় পানির সংকট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছেন এসব এলাকায় বসবাসকারীরা। গত বৃহস্পতিবার চট্টগ্রাম ওয়াসা এই ছিদ্র মেরামত করে পানি সরবরাহ স্বাভাবিক হওয়ার আশ্বাস দিলেও এখন পর্যন্ত ওইসব এলাকায় পানি পাওয়া যায়নি। ফলে দুর্ভোগে পড়েছে ওই এলাকায় বসবাসরতরা।

চকবাজার এলাকার বাসিন্দা নাহিদ ফারজানা জানান, গত চার দিন ধরে পানি নেই। রান্নাবান্না কিছুই করা যাচ্ছে না। এমনকি ঠিকমতো গোসল করতে পারছি না। টিউবওয়েলের পানিতে আয়রন থাকার কারণে সেগুলো খাওয়া যাচ্ছে না। বাহির থেকে ফিলটারের পানি এনে খেতে হচ্ছে।

বহদ্দারহাট এলাকার বাসিন্দা সেতু বড়–য়া বলেন, পানির অভাবে কিছুই করা যাচ্ছে না। এদিকে ফেটে যাওয়া পাইপ লাইন সংস্কারের কথা জানিয়েছেন ওয়াসার প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজউদ্দৌলা। তিনি বলেন, চকবাজার এলাকায় একটি ২৪ ইঞ্চি সরবরাহ পাইপলাইনে লিকেজ হওয়ায় এ সমস্যা হয়েছে। সেটা মেরামত কাজ শেষ হয়েছে। তিনি বলেন, সকালে লাইন শেষ হয়েছে। আশা করি, রাতের মধ্যে ঘরে ঘরে পানি যাবে।

গত মঙ্গলবার বহদ্দারহাট চাঁন মিয়া সড়কে ওয়াসার সরবরাহ লাইনে ফাটল দেখা দেয়। পানি ছড়িয়ে পড়ে সড়কে। এরপর থেকে সংলগ্ন বহদ্দারহাট, বাদুরতলা, চকাবাজার, রাহাত্তারপুল, ডিসি রোড, পশ্চিম বাকলিয়াসহ আশেপাশের এলাকায় পানি সরবরাহ বন্ধ হতে শুরু করে। শুক্রবার এসব এলাকার কোনো কোনোটিতে অল্প পরিমাণে পানি সরবরাহ করা হলেও তা ছিল ব্যবহার অনুপযোগী।

 

"