নিজস্ব প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০১৯

বিশ্ব র‌্যাংকিংয়ে ঢাবি কোথাও না থাকা লজ্জার

নাসিম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপিসহ যারা বিজয়ী হয়েছে তাদের অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আজকে আমাদের দুঃখ লাগে। ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিংয়ে কোথাও নেই। এটা আমাদের লজ্জা, শিক্ষকদের লজ্জা এবং ছাত্রছাত্রীদের জন্য লজ্জা। তাই ডাকসুতে যারা বিজয়ী হয়েছেন তারা সেই ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য কাজ করুন। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস উপলক্ষে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক করে, আন্দোলন করে কোনো লাভ হবে না। কারণ বাংলাদেশে আন্দোলনের সময় অনেক আগেই শেষ হয়ে গেছে। এখন শপথ নিয়ে নাটক না করে, দয়া করে ছাত্রদের জন্য কাজ করার প্রস্তুতি নিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনুন।

তিনি বলেন, ডাকসু নির্বাচন নিয়ে বিতর্ক করে কোনো লাভ হবে না। মেয়েদের হলে মেয়েরা যা করতে পেরেছে, আমার ছাত্রবন্ধুরা তা করতে পারেনি। এটা নিয়ে আপনাদের লজ্জা হওয়া উচিত। বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতীয় নির্বাচন নিয়ে যারা বিতর্ক করে সেই প্রতিপক্ষ শক্তিকে বলব সময়মতো প্রতিরোধ করতে পারেননি। মাঠ ছেড়ে পালিয়ে গেছেন। সময়ের কাজ সময়ে করতে হয়।

সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের চেয়ারম্যান নিয়াজ মুহাম্মদ খানের সভাপতিত্বে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ এই আলোচনায় বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু একাডেমির সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close