৭২ পদাতিক ব্রিগেড পরিদর্শনে বিমানবাহিনী প্রধান

প্রকাশ | ১৪ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত রংপুর সেনানিবাসের ৭২ নম্বর পদাতিক ব্রিগেড পরিদর্শন করেছেন। গতকাল বুধবার ব্রিগেডের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে তিনি এই পরিদর্শন করেন। আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিার) থেকে সহকারী পরিচালক মো. নূর ইসলাম বিকেলে এ তথ্য জানান।

বিমানবাহিনীর প্রধান সেখানে পৌঁছালে ৭২ পদাতিক ব্রিগেডের কমান্ডার তাকে স্বাগত জানান। এ সময় ব্রিগেডের একটি চৌকস কন্টিনজেন্ট বিমানবাহিনীর প্রধানকে গার্ড অব অনার দেয়। ব্রিগেড পরিদর্শন শেষে বিমানবাহিনির

নীর প্রধান বক্তব্য দেন। তিনি বক্তব্যে বলেন, ৭২ নম্বর ব্রিগেড পরিদর্শনে এসে তিনি নিজেকে অত্যন্ত গর্বিত মনে করেন। কারণ বাংলাদেশ বিমানবাহিনীর একজন কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার এম কে বাশার, বীর-উত্তম এবং পরে এয়ার ভাইস মার্শাল ও বিমানবাহিনীর প্রধান স্বাধীনতার পরবর্তী সময়ে এই ব্রিগেডটি প্রতিষ্ঠা করেছিলেন।

৭২ নম্বর পদাতিক ব্রিগেডটি বাংলাদেশ সেনাবাহিনীর একটি উল্লেখযোগ্য ব্রিগেড। এ ব্রিগেড বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের ইতিহাসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল। বিমানবাহিনীর প্রধান নিঃস্বার্থ আত্মত্যাগ ও দৃষ্টান্তমূলক ভূমিকার জন্য এই ব্রিগেডের গর্বিত সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে সশস্ত্র বাহিনীকে আরো অধিকতর উচ্চতায় পৌঁছে দেওয়া সম্ভব। পরে বিমানবাহিনীর প্রধান বার্ষিক পরিদর্শনের অংশ হিসেবে লালমনিরহাটে অবস্থিত বিমানবাহিনীর যোগাযোগ ও রক্ষণাবেক্ষণ ইউনিট পরিদর্শন করেন।

 

"