গাজীপুরে ৩ কোটি টাকা মূল্যের ভেজাল পোলট্রি খাদ্য ওষুধ জব্দ : আটক ৪

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশনের হাতিয়াব এলাকায় একটি কারখানা থেকে ৩ কোটি টাকা মূল্যের ভেজাল পোলট্রি খাদ্য, ওষুধ, খাদ্য এবং ওষুধ তৈরির মালামাল জব্দ করেছে পুলিশ। এ সময় চারজনকে আটক করা হয়। গতকাল বুধবার গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এক প্রেস বিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আটককরা হলো নেত্রকোনার দুর্গাপুর থানার দুর্গাপুর এলাকার সুজন, একই থানার বনগাঁও এলাকার দ্বিপক রেসা, শেরপুরের শ্রীবর্দী থানার হারিয়াকোনা এলাকার রাজিউস ও পাবনা সদরের দিলালপুর এলাকার সুলতান মাহমুদ।

প্রেস বিফিংয়ে জিএমপির অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকার (ডিবি অ্যান্ড মিডিয়া) জানান, হাতিয়াব এলাকার ‘উইল টিএস’ নামের একটি কোম্পানিতে মানহীন এবং মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল ব্যবহার করে পশু খাদ্য, গরু মোটাতাজাকরণ ইনজেকশন, মাছের দ্রুত ওজন বাড়ানোর খাবার, পশু খাদ্যে মিশ্রণের জন্য সাপ্লিমেন্ট ভিটামিন, পোলট্রি মুরগির ওজন বাড়ানোর জন্য সিনথেটিক নিউট্রিয়েন্ট তৈরি করা হতো। এসব ভেজাল ওষুধ ও ভিটামিন তাদের নিজস্ব প্যাকেট এবং বোতলে বাজারজাত করার সময় কোরিয়া, ইউএসএ, ইন্ডিয়া প্রভৃতি দেশের লেভেল লাগানো হতো। সিপ্রোসিন জাতীয় ইনজেকশন তারা নিজেরাই উৎপাদন ও বাজারজাত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৮টা থেকে থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৫ ঘণ্টা ওই কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে ৩ কোটি টাকা মূল্যের ভেজাল পোলট্রি ফিড, গবাদি পশুর ওষুধ, মোটাতাজাকরণ ইনজেকশন এবং নানা ধরনের ফুড সাপ্লিমেন্ট উদ্ধার এবং ওই চারজনকে আটক করা হয়।

 

"