বখাটের উত্ত্যক্তে ছাত্রীর স্কুলে যাওয়া বন্ধ

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ০০:০০

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জে উল্লাপাড়ায় রামকান্তপুর গ্রামের মৃত মতিন সরকারের ছেলে মো. আলমগীর হোসেন নামে এক বখাটের উত্ত্যক্তে এক স্কুল শিক্ষার্থীর পড়ালেখা অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার মা উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও মডেল থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন। ওই স্কুলছাত্রী স্থানীয় এইচ টি ইমাম গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণিতে পড়ছে। অভিযোগে জানা যায়, একই গ্রামের মৃত মতিন সরকারের ছেলে মো. আলমগীর হোসেন সহযোগীদের নিয়ে দীর্ঘদিন ধরে স্কুলে আসা যাওয়ার পথে ওই স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করত। প্রতিবাদ করলে তাকে দেখে নেওয়ার এবং প্রয়োজনে ভুয়া কাবিনামা করে জোরপূর্বক বিয়ে করার হুমকি দিতে থাকে। এ নিয়ে গ্রামে সালিসি বৈঠকে অভিযুক্ত আলমগীর হোসেনের পরিবার আর উত্ত্যক্ত না করার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু এরপরেও আলমগীর তার বখাটেপনা চালিয়ে যাচ্ছে। অভিযোগে আরো জানা যায়, গত ১৫ জানুয়ারি সিরাজগঞ্জ নোটারি পাবলিক কার্যালয় থেকে তার মেয়ের সঙ্গে বিয়ে হয়েছে মর্মে একটি ভুয়া এফিডেভিট তৈরি করে আলমগীর তা বিভিন্ন মাধ্যমে প্রচার করে। তিনি মেয়ের লেখাপড়ার স্বার্থে আলমগীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

এ বিষয়ে ওই ছাত্রী জানায়, সে এমন অবস্থায় স্কুলে যেতে পারছে না। এতে তার পড়ালেখায় চরম ক্ষতি হচ্ছে।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক মো. মোশারফ হোসেন জানান, ঘটনার সত্যতা পাওয়া গেছে। আলমগীর পালিয়ে বেড়াচ্ছে। তাকে গ্রেফতারের জোর চেষ্টা চালছে।

ইউএনও মো. আরিফুজ্জামান জানান, ওই স্কুলছাত্রীর মায়ের অভিযোগপত্র তিনি পেয়েছেন। অবিলম্বে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উল্লাপাড়া মডেল থানা পুলিশকে জানানো হয়েছে।

 

"