চবিতে ছাত্রজোটের মিছিলে হামলা আহত ৫

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ০০:০০

চবি প্রতিনিধি

ডাকসু নির্বাচনকে প্রহসন উল্লেখ করে পুনরায় তফসিল ঘোষণা এবং চাকসু নির্বাচন দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে হামলায় পাঁচজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট চবি শাখার সভাপতি ও অর্থনীতি বিভাগের ১৪-১৫ সেশনের শিক্ষার্থী খন্দকার আবিদ, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক ও একই বিভাগ ও সেশনের জান্নাত মুমু, অর্থনীতি বিভাগের ১৬-১৭ সেশনের সায়মা আক্তার, নাট্যকলা বিভাগের ১৭-১৮ সেশনের মুরশিদ ওয়াসি ও রাজেশ আহত হন। আহতদের চবি মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়।

তাৎক্ষণিকভাবে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপু বলেন, ডাকসু নির্বাচনে ‘অনিয়ম ও কারচুপির’ প্রতিবাদে দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগের সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। তারা নারী কমরেডদেরও লাঞ্ছিত করে। এতে আমাদের নারীসহ পাঁচ নেতাকর্মী আহত হন। বিশ্ববিদ্যালয় প্রশাসন নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, ঘটনাটি জানার পর তাৎক্ষণিকভাবে পুলিশ ও প্রক্টরিয়াল বডি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কোন সংগঠন তাদের কর্মসূচি পালনের আগে অবহিত করলে আমরা তাদের নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করতে পারি।

 

"