মন্ত্রণালয়কে সংসদীয় কমিটি

গতানুগতিক নয়, প্রকল্প হতে হবে জনবান্ধব

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

চলমান উন্নয়ন প্রকল্পগুলো যাতে নির্ধারিত সময়ের মধ্যে সম্পাদন করে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করা হয় সেজন্য প্রকল্প পরিচালকদের দায়িত্ব পালনের সুপারিশ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে গতানুগতিক ধারায় প্রকল্প গ্রহণ না করে যাতে কম ব্যয়ে বেশি জনগণ উপকৃত হয় এমন উদ্ভাবনী (ইনোভেটিভ) প্রকল্প গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বৈঠকে কমিটির সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান ও বেগম ফরিদা খানম এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কাজের অগগ্রতি নিয়ে আলোচনাকালে ওই মাস্টার প্লান বাস্তবায়নের ক্ষেত্রে অন্য কোনো আইনের দ্বারা যাতে এ কাজ বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদফতর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চলমান প্রকল্পগুলোর অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

"