বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ফেসবুক ও ই-মেইল আইডি হ্যাকড

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

হ নিজস্ব প্রতিবেদক

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের পর এবার বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের ফেসবুক পেজ হ্যাক হয়েছে। নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেজের পাশাপাশি ই-মেইল আইডিও হ্যাক হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আসলাম উদ্দীন। গতকাল শনিবার সকালে তিনি বলেন, ‘প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ ও ই-মেইল আইডি থেকে কোনো স্ট্যাটাস বা মেইল পেলে অনুগ্রহ করে যাচাই করার অনুরোধ করছি।’

দুই দিন আগেই শিল্পমন্ত্রীর ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাকড করার পর থানায় জিডি করা হয়। নূরুল মজিদ হুমায়ুনের ভেরিফাইড ফেসবুক পেজে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে পোস্ট দেওয়া হয়েছিল, পরে জানা যায় যে তার পেজ হ্যাকড হয়।

গতকাল শনিবার প্রথম প্রহরে (রাত ১টা ৩৯ মিনিট) নসরুল হামিদের ভেরিফাইড ফেসবুক পেজেও একটি পোস্ট দেওয়া হয়। তাতে রাজনীতি ও গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে শঙ্কা প্রকাশ করে দেওয়া ওই পোস্টে অনেকের মধ্যে বিভ্রান্তি ছড়ায়।

এরপর রাত ৩টা ২২ মিনিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাক হওয়ার কথা জানানো হয়।

তাতে বলা হয়, ‘গতকাল থেকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ স্যারের ভেরিফাইড ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে। গতকালের পর থেকে এই পেজে (ঘধংৎঁষ ঐধসরফ) প্রকাশিত যেকোনো স্ট্যাটাস জনাব নসরুল হামিদের বক্তব্য নয়। সবাইকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।’

 

"