আদালত প্রতিবেদক

  ১০ মার্চ, ২০১৯

ঢাকা বারে আ.লীগপন্থি প্যানেল জয়ী

ঢাকা আইনজীবী সমিতির ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেল দুই শীর্ষ পদসহ অধিকাংশ পদে জয় পেয়েছে। গতকাল শুক্রবার মধ্যরাতে নির্বাচনের ফল ঘোষণা করেন এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদল। সভাপতি নির্বাচিত হয়েছেন গাজী শাহ আলম, সাধারণ সম্পাদক হয়েছেন মো. আসাদুজ্জামান খান রচি। সমিতির ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। এর মধ্যে ৯টি সম্পাদকীয় ও ৯টি সদস্য পদ। অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল জ্যেষ্ঠ সহ-সভাপতিসহ ৩টি সম্পাদকীয় ও ছয়টি সদস্য পদে জিতেছে।

সাদা প্যানেলে বিজয়ীরা হলেন সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন দুলাল, জ্যেষ্ঠ সহ-সাধারণ সম্পাদক মোহাম্মাদ জাহাঙ্গীর আলম মোল্লা, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মাদ ওমর ফারুক আসিফ, দফতর সম্পাদক মো. জাহিদুল ইসলাম কাদির, সমাজকল্যাণ সম্পাদক হুমায়ুন খন্দকার টগর ও ক্রীড়া সম্পাদক পদে মো. উজ্জ্বল মিয়া।

নীল প্যানেলের তিন সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন জ্যেষ্ঠ সহ-সভাপতি আবদুস সালাম দেওয়ান, গ্রন্থাগার সম্পাদক মো. জিয়াউল হক জিয়া ও সাংস্কৃতিক সম্পাদক মোরশেদা খাতুন শিল্পী। নির্বাচনে এবার ভোটার ছিল ১৭ হাজার ৮৯৭ জন। তার মধ্যে ৯ হাজার ৩৬৪ জন ভোট দিয়েছেন।

গতবারের নির্বাচনে সাদা প্যানেল ১৪টি পদে জয়ী হলেও সভাপতি পদে জিতেছিলেন বিএনপি-জামায়াত সমর্থকরা। তার আগের নির্বাচনে সমিতিতে নীল প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা ছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close