রাষ্ট্রপতি আজ গাজীপুরের জাম্বুরি ময়দানে যাচ্ছেন

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো জাম্বুরি উদ্বোধন করতে আজ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গাজীপুরের মৌচাকে জাম্বুরি ময়দানে আসছেন। তিনি বিকেল সাড়ে ৪টায় জাম্বুরির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বাংলাদেশ স্কাউটস।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (জনসংযোগ, প্রচার, প্রকাশনা ও মার্কেটিং) সারোয়ার মোহাম্মদ শাহরিয়ার জানান, বাংলাদেশ স্কাউটসের ব্যবস্থাপনা ও পরিচালনায় ৮-১৪ মার্চ কালিয়াকৈর উপজেলার মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষল কেন্দ্রে ১০ম জাতীয় ও ৩য় সানসো স্কাউট জাম্বুরি হচ্ছে। গত ৭ মার্চ কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক এবং ৮ মার্চ স্কাউট দলসমূহ জাম্বুরি ময়দানে পৌঁছান। ১০ম জাতীয় ও ৩য় সানসো স্কাউট জাম্বুরির থিম নির্ধারণ করা হয়েছে ‘যোগ্য নেতৃত্ব উন্নত দেশ।’

জাম্বুরিতে আরো আছেন বিশ্বস্কাউট সংস্থার সেক্রেটারি জেনারেল আহমেদ আলহেন্দাউই, এশিয়া প্যাসিফিক রিজিওনাল স্কাউটসের পরিচালক জে আর পাঙ্গিলিনান ও বয় স্কাউট অব আমেরিকার প্রেসিডেন্ট মি. ড্যান ওনবে।

জাম্বুরিতে বাংলাদেশের ১০২২টি স্কাউট দলের ১০০৯৮ জন স্কাউট ছেলেমেয়ে সমাবেশে যোগ দেন। এ ছাড়া ইন্ডিয়া (২৭৭), ভুটান (৮), মালদ্বীপ (২৩), আফগানিস্তান (২), শ্রীলঙ্কা (৭), নেপাল (৯৬), ব্রুনাই দারুস সালাম (১), ইংল্যান্ড (১) আমেরিকা (২) থেকে এসেছেন ৪১৭ জন স্কাউট ছেলেমেয়ে ও স্কাউট লিডার। এ ছাড়া ভারতের পশ্চিমবঙ্গ থেকে সুমিত মুখোপাধ্যায়ের নেতৃত্বে ১৬ সদস্যের একটি স্কাউট প্রতিনিধিদল মোটরসাইকেলযোগে এসে জাম্বুরিতে যোগ দিয়েছে; যার মধ্যে দুজন গার্ল গাইডের সদস্যও রয়েছেন।

 

"