কক্সবাজার প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

জমি নিয়ে বিরোধ

কক্সবাজারে প্রতিপক্ষের গুলিতে নিহত ২

কক্সবাজারে জমির বিরোধের জেরে সংঘর্ষে প্রতিপক্ষের গুলিতে দুজন নিহত হয়েছেন। সংঘর্ষে আহত হয়েছেন আরো তিনজন। গতকাল শনিবার বেলা ১টার দিকে বিলহাচুরা এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। হামলায় জড়িত সন্দেহে নারীসহ সাতজনকে আটক ও ছয়টি বন্দুক উদ্ধার করেছে পুলিশ।

পেকুয়া থানার ওসি মো. জাকির হোসাইন ভূঁইয়া জানান, গতকাল শনিবার বিলহাচুরা এলাকায় সংঘর্ষে নিহতরা হলেন ওই এলাকার আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন (৪৫) ও একই এলাকার মোহাম্মদ জাহাঙ্গীরের ছেলে আজিজুল হক ওরফে রাকেল (৩০)।

ওসি জাকির স্থানীয়দের বরাতে বলেন, বিলহাচুরা ওয়াকফ স্টেটের কিছু জমির মালিকানা নিয়ে পেকুয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য মমতাজুল ইসলামের সঙ্গে একই এলাকার জামাল শাহাবুদ্দিন ও মোহাম্মদ আলমগীরের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এর আগে এ নিয়ে তাদের মধ্যে কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। সেই বিরোধের জেরে দুপুরে তারা সংঘর্ষে জড়ান। একপর্যায়ে উভয়পক্ষ পরস্পরের দিকে গুলি ছোড়ে। এতে পাঁচ-ছয়জন আহত হন। তাদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। তবে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই উভয়পক্ষের লোকজন পালিয়ে যায়। অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত সন্দেহে এক নারীসহ সাতজনকে আটক ও ছয়টি দেশি বন্দুক ও একটি লম্বা দা উদ্ধার করা হয়েছে। অন্যদের আটকের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে বলে তিনি জানান। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close