নিজস্ব প্রতিবেদক

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

মাগফিরাত কামনায় বাদ জুমা মসজিদে বিশেষ মোনাজাত

ঢাকার চকবাজারে চুড়িহাট্টায় মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের গায়েবানা এবং তাদের রুহের মাগফিরাত কামনা করে গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের মসজিদসমূহেও বিশেষ দোয়া ও মোনাজাত হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল বাদ জুমা বঙ্গভবন জামে মসজিদে হতাহতদের জন্য আয়োজিত বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এ মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের মুয়াজ্জিন হাফেজ কারি মো. ইনামুল হক। রাষ্ট্রপতির ছেলে রেদোয়ান আহাম্মদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল সারোয়ার হোসেন, প্রেসসচিব মো. জয়নাল আবেদিনসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

জুমার নামাজের পর বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পরিচালনা করেন মাওলানা আবদুল হালিম সিরাজী।

এরপর বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে চুড়িহাট্টার অগ্নিকা-ে নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য লাভের জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। নিহতদের শাহাদাতের মর্যাদা লাভের জন্য দোয়া করা হয়। শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয়-স্বজনদের শোক কাটিয়ে উঠার জন্য এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন কাসেম।

গায়েবানা জানাজা ও বিশেষ মোনাজাতে ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ, ধর্মসচিব মো. আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলামসহ সর্বস্তরের বিপুলসংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

এছাড়া মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close