প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী আমিরাতের দুই ব্যবসায়ী গ্রুপ

বাংলাদেশের স্বাস্থ্য, পর্যটন, রিটেলই চেইন শপসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে আবুধাবিভিত্তিক লুলু গ্রুপ ও এনএমসি গ্রুপ। আবুধাবি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল মঙ্গলবার সকালে তার আবাসস্থল হোটেল সেন্ট রেগিজে দেখা করেন লুলু গ্রুপের চেয়ারম্যান ইউসুফ আলী এবং এসএমসি গ্রুপের চেয়ারম্যান বি আর শেঠি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, লুলু গ্রুপের চেয়ারম্যান বলেছেন, অনেক এরিয়া রয়েছে, যেসব খাতে উদ্ভাবন করা যায়। পর্যটন, হাইপার মার্কেট।

তিনি ঢাকার কাছে এবং বাইরে জমি চেয়েছেন। প্রধানমন্ত্রীও বলেছেন, দেওয়া হবে। লুলু গ্রুপের অধীনে বিশ্বের বিভিন্ন জায়গায় হাইপার মার্কেট রয়েছে।

লুলু গ্রুপের চেয়ারম্যান বাংলাদেশে পাঁচতারকা হোটেল করার কথাও বলেছেন জানিয়ে ইহসানুল করিম বলেন, নীতিগতভাবে তারা সিদ্ধান্ত নিয়েছেন, তারা বাংলাদেশে বিনিয়োগ করবেন।

বাংলাদেশে বিনিয়োগের নানা সুবিধা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেছেন, ‘দেশকে উন্নত করার জন্য, এগিয়ে নেওয়ার জন্য আমরা বিনিয়োগ চাই।’ এনএমসি গ্রুপ বাংলাদেশে হাসপাতাল করতে চায় বলে জানান প্রেসসচিব। ক্যানসার ও হৃদরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল করতে গ্রুপের চেয়ারম্যান বৈঠকে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানান তিনি।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিয়ে গত রোববার আবুধাবি সফরে আসেন শেখ হাসিনা। জার্মানি সফর শেষে রোববার সকালে মিউনিখ থেকে আবুধাবি পৌঁছান শেখ হাসিনা। রোববার বিকেলে বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও অর্থনৈতিক অঞ্চল বিষয়ে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে।

প্রবাসীদের আইন মেনে চলতে বললেন প্রধানমন্ত্রী

আরব-আমিরাতের প্রবাসী বাংলাদেশিদের সেখানকার আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমসের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এ আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের কঠোর পরিশ্রমের জন্য আমরা গর্বিত। দয়া করে যে দেশে আছেন, সেখানকার আইনকানুন মেনে চলুন।’

শেখ হাসিনা জানান, বিদেশ যেতে ইচ্ছুক কর্মীদের দক্ষতা বাড়াতে বাংলাদেশে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে। দেশজুড়ে ভোকেশনাল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হচ্ছে।

আরব-আমিরাত সফর সফল হয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে বিনিয়োগ করতে রাজি হয়েছে আরব আমিরাতের নেতারা। ‘আমি দেশের নেতাদের সঙ্গে দেখা করেছি। তারা বাংলাদেশের উন্নয়নে অংশ নিতে রাজি হয়েছেন’Ñ বলেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close