গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

মাদক কারবারিদের ব্যাপারে নিষ্ঠুর হতে হবে

র‌্যাব মহাপরিচালক

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, মাদক কারবারিদের ব্যাপারে আমাদের নিষ্ঠুর হতে হবে। তাদের (মাদক কারবারি) আমাদের দেশে প্রয়োজন নেই। আমাদের সমাজ থেকে এই কুলাঙ্গারদের ধ্বংস করতে হবে, নির্মূল করতে হবে। যদি আমরা সুষ্ঠু সমাজ গঠন করতে চাই তাহলে সবাইকে এক হয়ে মাদক নির্মূল করতে হবে। গতকাল শনিবার বিকেলে গোপালগঞ্জ শহরের মোহাম্মদপাড়ায় প্রতিষ্ঠিত ‘সোনালি স্বপ্ন একাডেমি’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী তার নির্বাচনী ইশতেহারে জঙ্গিবাদ-সন্ত্রাস, মাদক ও দুর্নীতির ওপর বেশি গুরুত্ব দিয়েছেন। আমাদের দেশে ৭০ থেকে ৮০ লাখ লোক নিয়মিত মাদকসেবন করে। এতে আমাদের এক লাখ কোটি টাকা খরচ হয়। আমরা ১ বছরে ১ লাখ কোটি টাকা বিনা কারণে খরচ করছি এর থেকে আমাদের বের হয়ে আসতে হবে। মাদকসেবীদের ব্যাপারে র‌্যাব মহাপরিচালক বলেন, মাদকসেবীদের পরিবার থেকে আদর, যত্ম ও ভালোবাসা দিয়ে তাদের ফিরিয়ে আনতে হবে। তারপরও সম্ভব না হলে তাদের চিকিৎসা করে সুস্থ জীবনে ফিরিয়ে আনতে হবে।

র‌্যাব মহাপরিচালক বলেন, যারা ইসলামের দোহাই দিয়ে জঙ্গিবাদের মাধ্যমে খুন, রক্তপাত ও হত্যা করতে চায় তারা কোনো দিনই মুসলমান হতে পারবে না। এরা ইসলামের দুশমন। আন্তর্জাতিকভাবে ইসলামের বিরুদ্ধে অনেক ধরনের ষড়যন্ত্র আছে, এরা হচ্ছে ওই ষড়যন্ত্রকারীদের অংশ।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, আগামী ১৫ বছর পর আমরা উন্নত দেশের কাছাকাছি চলে যাব। তখন এসব শিক্ষার্থী কর্মজীবনে প্রবেশ করবে। তখন তাদের বিশ্বের সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে কর্মজীবনে প্রবেশ করতে হবে। তাদের চ্যালেঞ্জ মোকাবিলা করার মতো করে প্রস্তুত করতে হবে। তা না হলে তারা প্রতিযোগিতা থেকে ছিটকে পড়বে। সোনালি স্বপ্ন একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শান্তি মনি চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close