সাতক্ষীরা প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০১৯

বিপদে থাকা মানুষের বন্ধু আবদুর রশিদ

সাতক্ষীরা সদরের বাঁকাল এলাকায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল। চিকিৎসা সংক্রান্ত কাজে দূর দূরন্ত থেকে হাজারো মানুষকে সেখানে আসতে হয়। সেই হাসপাতালের সামনে ছোট্ট হোটেল, নাম ‘গরীবে নেওয়াজ’। বিপদে থাকা মানুষকে সেখানে বিনামূল্যে খেতে দেন এই হোটেল মালিক আবদুর রশিদ সরদার। টাকা না থাকলেও আপ্যায়নে কৃপণতা করেন না তিনি। হোটেলের সামনে ‘গরীবে নেওয়াজ’ নামে ছোট সাইনবোর্ডে লেখা রয়েছে, ‘তেল মাথায় দেন, গামছা নেন, গোসল করেন, ভাত খান, পয়সা থাকলেও খাবেন, না থাকলেও খাবেন।’

সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের চরবালিথা গ্রামের বাসিন্দা আবদুর রশিদ সরদার। স্ত্রী ফজিলা খাতুন ও ছেলে সাগরকে নিয়ে ওই হোটেলের মধ্যেই থাকেন। আবদুর রশিদ সরদার বলেন, কে কখন কোন বিপদে পড়ে তার কথা কারো জানা নেই। বিপদগ্রস্ত মানুষ যদি আমাকে এসে তার বিপদের কথা জানায় তবে আমার সামর্থ্য অনুযায়ী আমি তাকে দেখব। এমন কেউ থাকলে তাকে বলি, পয়সা দেওয়া লাগবে না। তিনি আরো বলেন, অনেকেই আসেন রোগীর সঙ্গে। গরিব মানুষ। অনেক সময় তাদের ফ্রি খেতে দিতে হয়। অসহায় মানুষ কী করব? যেটুকু পারি দেই। মানুষ মৃত্যুর আগে যদি একটু দোয়া দেয় এজন্য গরিবের জন্য এসব করি।

মেডিকেল কলেজের অনেক ছাত্ররা আমার এখান থেকে খেয়ে যাই। অনেক সময় অনেকে টাকা দিতে পারে না। পরে তারা দিয়ে দেয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র মেকানিক মিজানুর রহমান জানান, চাচা দূর থেকে আসা মানুষদের অনেক উপকার করেন। তার কাছে এসে বিপদের কথা জানালে তিনি তাকে সাহায্যও করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close