প্রথম কলাম

মানসিক চাপ ভুলিয়ে দেবে যে চা...

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক
ama ami

নিজেকে অস্থির করা কাজের তালিকায় আপনি যদি মানসিক চাপের ভেতর থাকেন। সাময়িক শক্তি ক্ষয়ের দিকে যেতে থাকেনÑ তবে ভেবে দেখুন নিজেকে শান্ত সুস্থির রাখতে চান কিনা। হ্যাঁ, আপনাকে স্রেফ এক কাপ চায়ের কথা বলা হচ্ছে। এক কাপ গরম চা-ই চমৎকারভাবে সাহায্য করতে পারে সব শারীরিক ও মানসিক চাপ থেকে মুক্তির। আপনি যদি বিভিন্ন স্বাদের চা পান করতে ভালোবাসেন, তবে নানা তাজা ফল দিয়ে তৈরি চায়ের স্বাদ নিতে ভুলবেন না। তবে বাড়িতে কিংবা অফিসে ফলের চা তৈরি করা অনেকের কাছে সহজ না-ও হতে পারে। এজন্য বাজার থেকে কিনতে পারেন এই ধরনের রেডি টি। তাই পাঁচটি ফলের চা সম্পর্কে তুলে ধরা হলো :

অরেঞ্জ হট অ্যান্ড কোল্ড টি : রক্ত লাল কমলার গভীর স্পন্দনশীল রং ও এর মিষ্টি স্বাদে তৈরি গোলাপি পুষ্টিসাধক এ পানীয় আপনাকে করে তুলবে মুহূর্তের মধ্যে সতেজ।

চকোলেট সুপার বেরি বার্স্ট অর্গানিক টি : চমৎকার স্বাদ ও অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এই চা বেরি ও চকোলেটে তৈরি। এই চা আয়ুবর্ধক হিসেবেও দাবি করা হয়।

ডিলমাহ পিচ স্বাদের চা : শ্রীলংকায় উৎপাদিত এই কালো চা পিচ ফলের চমৎকার মিষ্টি স্বাদযুক্ত।

লেবুর আদা চা : এই চা তৈরি হয় লেবু ও আদা দিয়ে। এটিও মিষ্টি স্বাদের কালো চা। ক্র্যানবেরি অ্যান্ড রাস্পবেরি টি : বেরি এবং ঔষধি তৃণ গুঁড়ো করে এই চা প্রস্তুত হয়। ঠান্ডা ও গরম দুই রকমই হয় এই চা।

"