ডিএনসিসির ইশতেহারে আতিক

সাধ্যের সবটুকু ঢেলে দেব

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

আনিসুল হকের শুরু করা প্রকল্পগুলো শেষ করায় গুরুত্ব দিয়ে ‘একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা’ গড়ার ইশতেহার দিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। এই উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে প্রচারে নামার পরদিন গতকাল মঙ্গলবার নিজের নির্বাচনী ইশতেহার নিয়ে এলেন বিজিএমইএ’র সাবেক এই সভাপতি। ঢাকার লেক শোর হোটেলে রাজনীতিবিদ, ব্যবসায়ী নেতা, শিল্পী-অভিনেতা, প্রকৌশলীসহ বিভিন্ন পর্যায়ের মানুষের উপস্থিতিতে ইশতেহার ঘোষণা করে আতিক বলেন, আমরা সবাই মিলে এই ইশতেহার তৈরি করেছি। আমরা আশা করছি, সবাই মিলে চেষ্টা করলে লক্ষ্য অর্জন সম্ভব।

উত্তর ঢাকার উন্নয়নে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করার অঙ্গীকার রয়েছে আতিকের নির্বাচনী ইশতেহারে। এতে বলা হয়েছে, এজন্য ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যার সরাসরি পাঠানোর ব্যবস্থা ও সমাধান করা হবে।

আতিক বলেন, আমি জানি, ইশতেহারের বিষয়গুলো বলা যতটা সহজ, বাস্তবায়ন করা ঠিক ততটাই কঠিন। কিন্তু আমি একনিষ্ঠ ও আত্মবিশ্বাসী, আপনাদের ভোটে নির্বাচিত হলে আমার সাধ্যের সবটুকু ঢেলে দেব।

ঢাকার উন্নয়নের সঙ্গে সঙ্গে সৃষ্টি হওয়া নানা সমস্যা উতরানো নিজের জন্য একটি ‘কঠিন পরীক্ষা’ বলে মনে করছেন আতিক। আমার প্রধান লক্ষ্য ঢাকার বিকাশের সঙ্গে শহরটি যেন তার গৌরব না হারায় তা নিশ্চিত করা। ঢাকাকে সু-বসবাসের উপযোগী করে গড়ে তোলা। গতিময়, পরিবেশবান্ধব ও নিরাপদ ঢাকা গঠনে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে সহযোগিতা চেয়ে তিনি বলেন, ডিএসসিসি, ডিএমপিসহ সব সরকারি সংস্থা, প্রতিষ্ঠান ও দায়িত্বশীল ব্যক্তিদের সহযোগিতা আমার একান্ত প্রয়োজন।

"