আন্তর্জাতিক ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি, ২০১৯

প্রথম কলাম

ক্যানসার আক্রান্ত শিশুটি যখন পুলিশপ্রধান!

ছয় বছরের শিশু অ্যাবিগেইল রোজ আরিয়াস। যুক্তরাষ্ট্রের টেক্সাস শহরের এই মেয়েটির স্বপ্ন ছিল পুলিশ প্রধান হওয়ার। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় মরণব্যাধি ক্যান্সার। তবু গত বৃহস্পতিবার ক্ষণিকের জন্য পূরণ হয় তার সেই স্বপ্ন। স্থানীয় একটি অনলাইন সংবাদ মাধ্যমকে অ্যাবিগেইল বলে, ‘আমার সব ক্যান্সার শেষ না হওয়া পর্যন্ত আমি খারাপদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করছি। সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, দুই বছর আগে অ্যাবিগেইলের শরীরে ক্যান্সার ধরা পড়ে। গত পাঁচ মাসে তাকে ৮০ রাউন্ড কেমোথেরাপি দেওয়া হয়। একপর্যায়ে দেখা যায়, রোগটি তার উভয় ফুসফুসে ফিরে এসেছে। খবর ফক্স নিউজের।

অ্যাবিগেইল বলেন, পুলিশ প্রধান হিসেবে তার কাজ হলো শরীরের ক্যান্সারের মতো বাইরে যারা ক্ষতিকর তাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়া।

নির্দিষ্ট ইউনিফর্মে সজ্জিত হয়ে গত ডিসেম্বরে অ্যাবিগেইলের সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন ফ্রিপোর্ট পুলিশ প্রধান রে গ্যারিভি। এ সময় অ্যাবিগেইল তার পুলিশ প্রধান হওয়ার ইচ্ছাটি ব্যক্ত করেন। পরে তার ইচ্ছাটি ক্ষণিকের জন্য পূরণের জন্য ৭ ডিসেম্বর তারিখ নির্ধারণ করে সিটি কাউন্সিল।

শিশু পুলিশপ্রধানের বাবা-মা রেবেন ও আইলিন আরিয়াস বলেন, তাদের দৃঢ় বিশ্বাসই পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করছে। তারা বলেন, আমরা ঈশ্বরে বিশ্বাস করি। চিকিৎসকরা কী বলবেন সেটি তারা জানেন, কিন্তু আমরা জানি শেষ পর্যন্ত ঈশ্বর আমাদের প্রতি সদয় হবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close