চট্টগ্রাম ব্যুরো

  ১২ ফেব্রুয়ারি, ২০১৯

ভারতীয় ক্রাইম সিরিয়াল দেখে চট্টগ্রামে ভাবিকে খুন

পুলিশের কাছে স্বীকারোক্তি

ফরহাদ হোসেন লিমন (২২) নিয়মিত ভারতীয় ধারাবাহিক ‘ক্রাইম পেট্রোল’ দেখতেন। ক্রাইম পেট্রোল নামের সিরিয়ালে বিভিন্ন হত্যাকান্ডের কেস স্টাডিগুলো দেখানো হয়। সেখান থেকে দেখে ভাবিকে খুন করে ঘটনাটি চুরি হিসেবে সাজাতে চেষ্টা করেন তিনি। গতকাল সোমবার দামপাড়া পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। পুলিশ লিমনকে গ্রেফতার করে আদালত থেকে রিমান্ডে নিয়েছে। আর রিমান্ডে তিনি জানান, খুনের পরিকল্পনার এই চাঞ্চল্যকর তথ্য।

আমেনা বেগম বলেন, লিমন ভাবির কাছে টাকা চেয়েছিল। টাকা তিনি পাননি। তাতে ক্ষুব্ধ হয়ে ভাবিকে খুন করে স্বর্ণালঙ্কারসহ দামি জিনিসপত্র নিয়ে যান লিমন। এরপর এ ঘটনাকে চুরি হিসেবে প্রমাণের চেষ্টাও চালিয়েছেন। রিমান্ডের প্রথম দিনে আসামি লিমনের দেওয়া তথ্যে পুলিশ তার ভাবির কানের দুল, চেইন, ব্রেসলেটসহ স্বর্ণালঙ্কার ও অন্যান্য জিনিসপত্র উদ্ধার করেছে। সাউন্ড বক্সের ভেতরে লুকানো ছিল এসব সামগ্রী।

আমেনা বেগম জানান, ৮ ফেরুয়ারি রাতে হাসিনা বেগমকে (৩২) হত্যা করেন ফরহাদ হোসেন লিমন। পরে হাসিনা বেগমের লাশ বাসার বাইরে আরেকটি কক্ষে তালা মেরে রেখে পালিয়ে যান। এ ঘটনায় হাসিনা বেগমের ভাই মো. মানিক আকবর শাহ থানায় মামলা করেন।

আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিবুর রহমান বলেন, লিমন পুলিশকে জানিয়েছেন, তিনি নিয়মিত ক্রাইম পেট্রোল দেখেন। সেখান থেকে প্রভাবিত হয়ে ক্ষোভ থেকে খুনের পরিকল্পনা করেছেন।

হাসিনা বেগম নোয়াখালীর শফিগঞ্জ এলাকার পশ্চিম মাইজচরা গ্রামের মেয়ে। তিনি আকবর শাহ থানাধীন কালীরহাট ১ নম্বর গলিতে ভাড়া বাসায় থাকতেন এবং গার্মেন্টে চাকরি করতেন। আসামি লিমন চাঁদপুরের পাইকপাড়া এলাকার আবুল কাশেম পাটোয়ারীর ছেলে। এ সংবাদ সম্মেলনে সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close