মামলার রহস্য উন্মোচন

রাসেল হত্যার ৪ বছর পর প্রধান আসামি গ্রেফতার

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

রাজধানীর কদমতলী এলাকায় রাসেল হত্যাকা-ের প্রধান আসামিসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতার হওয়া দুজন হচ্ছেন মামলার প্রধান আসামি সজল ওরফে পিচ্চি কাজল (২২) ও মো. হোসেন বাবু ওরফে হুন্ডা বাবু (২৫)।

গতকাল রোববার পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলামিন শেখ জানান, শনিবার সজল ওরফে পিচ্চি কাজলকে বাগেরহাট এবং মো. হোসেন বাবু ওরফে হুন্ডা বাবুকে রাজধানীর শ্যামপুরের হাজীগেট ব্যাংক কলোনি থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করে পিবিআইয়ের ঢাকা মেট্রোর একটি বিশেষ টিম। তিনি বলেন, এটি একটি ক্লুলেস মামলা ছিল। দীর্ঘদিন তদন্ত শেষে মামলার রহস্য উদ্্ঘাটন করতে পেরেছি। প্রাথমিকভাবে গ্রেফতার হওয়া দুজন আমাদের কাছে হত্যাকা-ে সংশ্লিষ্ট থাকার কথা স্বীকার করেছেন। তাদের এখন আদালতে পাঠানো হয়েছে। এখন এই হত্যাকা-ের সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি নাÑ সেই বিষয়টি দেখা হচ্ছে।

২০১৫ সালের ১০ অক্টোবর রাতে রাজধানীর কদমতলীর বড়ইতলা মোড়ে অজ্ঞাত কয়েকজন ছুরি দিয়ে রাসেলকে আঘাত করে রক্তাক্তভাবে জখম করে। পরে রাসেল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১১ অক্টোবর রাতে রাসেলের মা রাশিদা বেগম খবর পান যে তার ছেলে ছুরিকাঘাতে আহত হয়ে মারা গেছেন। পরে তিনি ঢামেকে গিয়ে ছেলের লাশ শনাক্ত করেন। এ ঘটনায় রাসেলের মা রাশিদা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কদমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

"