নিজস্ব প্রতিবেদক

  ১১ ফেব্রুয়ারি, ২০১৯

যৌন হয়রানিবিরোধী কমিটি চান নারী সাংবাদিকরা

নিরাপদ কর্মপরিবেশ ও কর্মস্থলে যৌন হয়রানিবিরোধী কমিটি চেয়ে ঢাকায় মানববন্ধন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক বলেন, কর্মক্ষেত্রে নারীদের জন্য নিরাপদ পরিবেশ চাই। আর তার জন্য যৌন নির্যাতন, হয়রানি এবং যে কোনো ধরনের বৈষম্য বন্ধ করতে হবে।

তিনি বলেন, সম্প্রতি একুশে টিভির এক নারীকর্মী চিফ রিপোর্টার এবং প্ল্যানিং এডিটর এম এম সেকান্দারের বিরুদ্ধে লিখিত অভিযোগ ও মামলা করেছেন। আমরা চাই, এই অভিযোগের আলোকে দ্রুত সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচার করা হোক এবং অপরাধ প্রমাণিত হলে কঠোর শাস্তি দেওয়া হোক। সেকান্দারসহ আরো যাদের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে, তাদের সম্পর্কে সঠিক তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হোক।

তিনি আরো বলেন, শুধু একুশে টিভিই নয়, সব গণমাধ্যমে যদি নারীদের বিরুদ্ধে যৌন নির্যাতন হয় তা বন্ধ করতে হবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানার ঝুমু, কোষাধ্যক্ষ আক্তার জাহান মালিক, দিলরুবা খান, শাহনাজ সিদ্দিকী ও একুশে টেলিভিশনের সংবাদ কর্মীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close