ধর্ম যার যার উৎসব সবার

প্রধান বিচারপতি

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। গতকাল রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত বাণী অর্চনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন। প্রধান বিচারপতি আরো বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। সুতরাং আজকে আমরা এই উৎসবে যোগ দিতে এসেছি। সুপ্রিম কোর্ট বারে এ অনুষ্ঠান অনেক আগে থেকেই পালন হয়ে আসছে। আমি প্রায় প্রত্যেকবারেই এসেছি। কোনোবারই মনে হয় মিস হয়নি। ভবিষ্যতেও আসব। সবার মঙ্গল কামনা করছি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, আজ সবাই এই আনন্দে মেতে উঠুক। যে যেই ধর্ম পালন করি না কেন, এই উৎসবে সবাই সংযুক্ত হয়ে একাকার হয়ে যাই। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সব সময় ধর্মীয় গোড়ামির ঊর্ধ্বে থাকে। আমরা মনে করি, এই বাংলাদেশ সবার। তাই এই দিনটিকে আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে পালন করে থাকি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, আমরা চাই, সুপ্রিম কোর্ট সব চিন্তার উৎস হোক। সব ধর্মের অচার-অনুষ্ঠানই এখানে পালন করা হয়। আমাদের চিন্তার স্বাধীনতা, ধর্মের স্বাধীনতা এখানে লালন করা হয়।

এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এতে আরো উপস্থিত ছিলেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর, বিচারপতি শশাঙ্ক শেখরসহ হাইকোর্টের বিচারপতি ও আইনজীবীরা।

"