ব্রাহ্মণবাড়িয়া ও বিজয়নগর প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০১৯

গোলাম আযমের নিকটাত্মীয়কে মনোনয়ন দেওয়ায় ক্ষুব্ধ বঞ্চিতরা

আসন্ন উপজেলা নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে তৃণমূলের মতামতকে উপেক্ষা করে জামায়াতে ইসলামী বাংলাদেশের প্রয়াত আমির গোলাম আযমের নিকটাত্মীয়কে আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী দলের প্রার্থী করায় এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে দলটির বঞ্চিত প্রার্থীরা। গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মনোনয়নপ্রত্যাশী ও ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌস।

লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম ফেরদৌস বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে তৃণমূলের মতামতকে উপেক্ষা করে কুখ্যাত রাজাকার গোলাম আযমের নিকটাত্মীয় হাবিবুর রহমান স্টিফেনকে দলীয় মনোনয়ন দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। হাবিবুর রহমান স্টিফেন নবীনগরের বীরগাঁও গ্রামের সোনা মিয়া সরকারের ছেলে ও আমেরিকা প্রবাসী দ্বৈত ধর্মের অধিকারী বিতর্কিত ব্যক্তি। আওয়ামী লীগ থেকে নবীনগর উপজেলা নির্বাচন করতে মনোনয়ন ক্র?য় করেছেন আট মনোনায়নপ্রত্যাশী। দলীয় নির্দেশনা উপেক্ষা করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমের প্ররোচনায় ও কৌশলে এই কাজটি করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরো বলা হয়, হাবিবুর রহমান সরকার স্টিফেন ভুয়া মুক্তিযোদ্ধা। তার নাম মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাতিল করতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে স্থানীয় বীরগাঁও ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে মুক্তিযোদ্ধা মো. সামছুল আলম আবেদন জানিয়েছিলেন। বীরগাঁও গ্রামে গোলাম আযম প্রতিষ্ঠিত সোবহানিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা করেন হাবিবুর রহমান স্টিফেন। এর আগে গত ২৮ জানুয়ারী নবীনগর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনজন প্রার্থী চূড়ান্ত করার দায়িত্ব ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিমকে দেন দলীয় নেতাকর্মীরা। পরে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান স্টিফেন, সাংগঠনিক সম্পাদক মোস্তফা জালাল ও জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার বাদলের নাম দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত দেন স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম। তবে হঠাৎ করে সংসদ সদস্য এবাদুল করিম দলের একক প্রার্থী হিসেবে হাবিবুর রহমান স্টিফেনের নাম কেন্দ্রে পাঠাতে বলেন।

মনোনয়নবঞ্চিতরা জানান, স্টিফেনকে বাদ দিয়ে দলের ত্যাগী যে কোনো নেতাকে দলের মনোনয়ন দিলে কারো কোনো আপত্তি থাকবে না। অন্য যে কোনো একজনকে মনোনয়ন দিলে আমরা সবাই তার জন্য কাজ করব।

সংবাদ সম্মেলনে নবীনগর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগরে মনোনয়নপ্রত্যাশী ও কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক কাজী জহির উদ্দিন টিটো, কেন্দ্রীয় উপকমিটির বন ও পরিবেশবিষয়ক সদস্য হাবিবুর রহমান হাবিব, ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম আল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে এই ব্যাপারে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম জানান ওনাকে (হাবিবুর রহমান স্টিফেন) নিয়ে বিতর্কেও তো কোনো কারণ দেখছি না। যেহেতু হাবিবুর রহমান নিজে রাজাকার বা জামায়াতের লোক নন তাই নৌকা প্রতীক পেলে অমুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধা কোনো ব্যাপার না বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close