কুষ্টিয়ায় শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় কুমারখালী থানার একটি শিশু হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা ছাড়াও আরো ৯ জনের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের খাইরুল ইসলামের মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা,

খাইরুলের চাচাত ভাই মো. জিকুকে এক বছর কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া বাকি ১০ আসামির তিন মাস করে সাজা দিয়েছেন আদারলত। এরা হলেন খাইরুলের ভাই ফারুক হোসেন এবং বাবা ওমেদ প্রামাণিক, চাচা আছান প্রামাণিক, আবুল কাশেম, ওছেল প্রামাণিক, আতিয়ার রহমান, রবিউল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন।

২০১৪ সালের ৫ অক্টোবর নিহত বাবুল হোসেনের (১৪) বাবা পলাশ উদ্দিনের বাড়িতে পূর্বশত্রুতার জেরে আসামিরা সঙ্গবদ্ধ হয়ে হামলা চালান, এ সময় শিশু বাবুল ঠেকাতে গেলে তাকেও আসামিরা ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম করে। এতে শিশুটি নিহত হয়। এ ঘটনায় তখন মামলা হয়।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারী কৌঁসুলি আকরাম হোসেন দুলাল জানান, মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালে আদালতে চার্জশিট দাখিল করেন কুমারখালী থানা পুলিশ। ওই মামলায় এখন রায় দিলেন আদালত।

 

"