প্রাণের বইমেলা

শিশু প্রহরের দ্বার খুলবে আজ

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

অমর একুশে গ্রন্থমেলার অষ্টম দিন আজ শুক্রবার। গ্রন্থমেলার প্রতি শুক্রবার ও শনিবার শিশু প্রহর। সেই অনুযায়ী আজ বেলা ১১টায় মেলার দ্বার খুলবে। চলবে রাত ৯টা পর্যন্ত।

শিশু প্রহরে শিশুদের জন্য থাকছে নানা আয়োজন। সেখানে থাকবে শিশুদের প্রিয় চরিত্র সিকু, হালুম, টুকটুকি। ছুটির দিন থাকায় দলবেঁধে বইমেলায় আসবে শিশুরা। আজ অমর একুশের দ্বিতীয় শিশু প্রহর।

বাংলা একাডেমি থেকে জানানো হয়, শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিশু প্রহর। এ সময় শিশুরা তাদের ইচ্ছামতো মেলায় ঘুরবে, পছন্দের বই কিনবে এবং খেলাধুলা করবে। এজন্য সোহরাওয়ার্দী উদ্যান অংশে শিশু চত্বরে তাদের জন্য রাখা হয়েছে বিশেষ আয়োজন।

এদিকে, সকাল সাড়ে ৮টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন করবেন চিত্রশিল্পী আবুল বারক্ আলভী।

বিকেল ৪টায় গ্রন্থমেলার মূল মঞ্চে হবে ‘চিত্রশিল্পী পরিতোষ সেন : জন্মশতবর্ষ শ্রদ্ধাঞ্জলি’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করবেন আবুল মনসুর। আলোচনায় অংশ নেবেন মতলুব আলী, সৈয়দ আবুল মকসুদ এবং আমীরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রফিকুন নবী। সন্ধ্যায় রয়েছে কবিকণ্ঠে কবিতা পাঠ, কবিতা-আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

"