বগুড়া প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০১৯

বগুড়ায় ছিনতাই চক্রের হোতা গুলিবিদ্ধ

৮০ হাজার টাকা উদ্ধার

বগুড়ায় পুলিশের সঙ্গে ডাকাত দলের গুলিবিনিময়ে জুয়েল নামে এক ছিনতাই চক্রের হোতা আহত হয়েছেন। গত রোববার রাতে জেলার শিবগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ জুয়েল ছিনতাই চক্রের হোতা। সে ২৫ লাখ টাকা ছিনতাই মামলার আসামি। গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকার সময় তার কাছে একটি ওয়ান শুটার গান ছিল। পরে দেহ তল্লাশি করে রাইফেলের গুলিও পাওয়া যায়।

আহত জুয়েলের স্বীকারোক্তিতে পুলিশ তার বাড়ি থেকে ছিনতাইয়ের ৮০ হাজার টাকা উদ্ধার করেছে। সে বর্তমানে পুলিশ প্রহরায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ডাকাতদের ছোঁড়া গুলিতে আছমত আলী নামে গোয়েন্দা পুলিশের (ডিবি) এক কনস্টেবল আহত হয়েছেন। তাকে পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি করা হয়েছে। বগুড়ার শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, গত ১০ জানুয়ারি ফজলুর রহমান নামে এক ব্যবসায়ী বগুড়া এবং মহাস্থানে ব্যাংক থেকে ২৫ লাখ টাকা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা পৌনে ৬টার দিকে তিনি মশলা গবেষণা কেন্দ্র অতিক্রম করার সময় একদল দুর্বৃত্ত ৩টি মোটরসাইকেল নিয়ে তার পথরোধ করে এবং টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। ওই ঘটনায় সে দিন শিবগঞ্জ থানায় মামলা হয়। এ ঘটনায় জুয়েলের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

বগুড়ায় পুলিশের গণমাধ্যম শাখার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শিবগঞ্জ থানার ছিনতাই মামলায় আটক ইয়াছিন নামে এক আসামি ২০ জানুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার দেওয়া তথ্য অনুযায়ী জড়িত আসামিকে গ্রেফতার এবং লুট করা টাকা উদ্ধারের জন্য বগুড়া ডিবি পুলিশের ওসির নেতৃত্বে একদল পুলিশ রোববার রাত ১টার দিকে বিহার পশ্চিমপাড়ায় যায়। তারা হাফিজার রহমানের বাড়ির কাছে পৌঁছালে পূর্ব থেকে ওত পেতে থাকা ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও শর্টগান থেকে পাল্টা গুলি চালায়। ১২ রাউন্ড গুলি ছোঁড়ার পর ডাকাত দল ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পায়। তার কাছে একটি ওয়ানশুটার গান এবং রাইফেলের তিন রাউন্ড গুলি পাওয়া যায়। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে সে জানায় তার নাম জুয়েল। বাবার নাম আয়েজ ফকির। বাড়ি বিহার পশ্চিমপাড়ায়। সে গত ১০ তারিখের মশলা গবেষণা কেন্দ্রের সামনের ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার কথাও স্বীকার করে।

সনাতন চক্রবর্তী জানান, ওই ঘটনায় আছমত আলী নামে ডিবির এক কনস্টেবল আহত হয়েছেন। তাকে পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বলেন, ওই ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি পালিয়ে যাওয়া আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close