নিজস্ব প্রতিবেদক

  ২২ জানুয়ারি, ২০১৯

খাল দখলকারীকে এক বিন্দু ছাড় নয়

মেয়র খোকন

ঢাকার চারপাশের খাল দখলদারদের এক বিন্দু ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

খাল দখলমুক্তকরণের অংশ হিসেবে গতকাল সোমবার ধোলাইয়েরপাড় এলাকার কুতুবখালী খালের পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। মেয়র খোকন বলেন, এক ইঞ্চি খালও দখল করতে দেওয়া হবে না। খাল দখলদারদের এক বিন্দু ছাড় নয়। খাল দখলদাররা যে মতাদর্শের বা যে দলেরই লোক হোক না কেন, তাদের এক বিন্দুও ছাড় দেওয়া হবে না। ঢাকার চারপাশের সব খাল দখলমুক্ত করে স্বচ্ছ পানির জলধারা চালু এবং জলযান চলাচলের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি। বাংলাদেশ সেনাবাহিনী খাল উদ্ধারে কাজ করছে উল্লেখ করে সাঈদ খোকন বলেন, খাল উদ্ধারকে ক্ষুদ্রভাবে দেখলে চলবে না। এ খালই হচ্ছে আধুনিক ঢাকার প্রাণ। আমরা সব খাল দখলমুক্ত করে স্বচ্ছ পানির জলধারা চালু করতে চাই এবং তা অবশ্যই করা হবে। মেয়রের সঙ্গে এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপক এয়ার কমডোর মো. জাহিদ হোসেনসহ সেনাবাহিনী এবং করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন জানান, ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার ৯৩ কিলোমিটার খালের মধ্যে ৭৪ কিলোমিটার খাল এবং এর ওপর নির্মিত ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর এ কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, খাল দিয়ে যেন জলযান চলতে পারে আমরা সেই ব্যবস্থা করব।

কুতুবখালী খালের দক্ষিণে ধোলাইপাড়, উত্তরে দক্ষিণ যাত্রাবাড়ী। প্রায় ২ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘ্যরে কুতুবখালী খালের পুরোটাই গৃহস্থালির বর্জ্য এবং কচুরিপানায় ভর্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close