রংপুর বু্যুরো

  ১৯ জানুয়ারি, ২০১৯

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ

রংপুরে স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ডাকে জাতি, ধর্ম, নারী-পুরুষ নির্বিশেষে সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। পরাধীনতার হাত থেকে দেশ মুক্ত হয়েছিল। শিরীন শারমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতেই স্বাধীন করেছিলেন। এখানে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাই শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন। ধর্ম যার যার উৎসব সবার এ মানসিকতা নিয়ে আমরা বাংলাদেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছি।

তিনি বলেন, পীরগঞ্জের ১০নং শানেরহাট ইউনিয়নে ১৬টি মন্দির ও পাঁচটি শ্মশান আছে। অতীতে যেভাবে সহযোগিতা করা হয়েছিল, সেটা অব্যাহত থাকবে। এরই মধ্যে একটি শ্মশানের উন্নয়নে ৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছি। তিনি সব ধর্মের মানুষকে একত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার আহ্বান জানান।

গত বৃহস্পতিবার রাতে পঞ্চমতম ১৬ প্রহরব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলাকীর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন পীরগঞ্জ ১০নং শানেরহাট ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু এবং মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close