পাঁচ জেলায় সড়কে আটজন নিহত

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

ঝিনাইদহে ট্রাকচাপায়, কেরানীগঞ্জে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে, পঞ্চগড়ে পৃথক সড়ক দুর্ঘটনায় এবং ধামরাইয়ে তেলবাহী ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষে অন্তত সাতজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

ঝিনাইদহ : ঝিনাইদহ শহরের বাইপাস এলাকায় একটি মালবাহী ট্রাকচাপায় ইমরান হোসেন (১১) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ৯টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান সদর উপজেলার শিকারপুর গ্রামের লোকমান হোসেনের ছেলে। সে আলহেরা ইসলামী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঝিনাইদহ-যশোর মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে বাসের চাপায় সিএনজিচালক ও এক শিশু নিহত হয়েছেন। গতকাল রোববার সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আবদুল্লাহপুর স্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাসারা (হাইওয়ে পুলিশ) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোরসেদ তালুকদার জানান, নিহত সিএনজিচালকের নাম মো. মোকবুল হোসেন (৩৬), তার বাড়ি কেরানীগঞ্জ মডেল থানার সোনাকান্দা গ্রামে। তার বাবার নাম আবদুল করিম। অন্যদিকে নিহত শিশু নেহার (৫) বাড়ি দক্ষিণ কেরানীগঞ্জের আলুকান্দা গ্রামে। তার বাবার নাম মো. জসিম। দুর্ঘটনায় মারাত্মক আহত নেহার মায়ের অবস্থাও আশঙ্কাজনক।

পঞ্চগড় ও বোদা : পঞ্চগড়ে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী, ট্রাক্টরচালকসহ তিনজন নিহত হয়েছেন। গত শনিবার রাতে পঞ্চগড় জেলা সদরের ব্যারিস্টার বাজার ও বোদা উপজেলায় মুসলিমবাগে এই দুর্ঘটনা ঘটে। জানা গেছে, শনিবার রাতে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে বোদা উপজেলার মুসলিমবাগ নামক স্থানে চাকা খুলে গেলে একটি ইটবাহী ট্রাক্টর পাশের খালে পড়ে যায়। এ সময় ট্রাক্টরের ইট চাপা পড়ে ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। চালকের নাম মনসুর আলম (৩৫), তিনি পঞ্চগড় জেলা সদরের মিঠাপুকুর এলাকার বাসিন্দা। দুর্ঘটনায় গুরুতর আহত ট্রাক্টরের হেল্পার ছত্রিশ চন্দ্র বর্মণকে (৩৮) আশঙ্কাজনক অবস্থায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

একই রাতে পঞ্চগড়-বাংলাবান্ধা সড়কের ব্যারিস্টার বাজার এলাকায় ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী কসমেটিকস ব্যবসায়ী আবদুস সালাম (৫৫) স্ত্রীসহ গুরুতর আহত হন। রাতেই তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে আবদুস সালাম মারা যান।

সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনি উপজেলায় ইঞ্জিনভ্যান উল্টে চালক শাহজামাল (৪২) নিহত হয়েছেন। গতকাল রোববার সকালে উপজেলার খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গা মন্দিরের পাশে এ ঘটনাটি ঘটে। নিহত শাহজামাল খাজরা ইউনিয়নের দক্ষিণ গদাইপুর গ্রামের আবদুল গাজীর ছেলে।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের জয়পুরা নামক এলাকায় একটি প্রাইভেট কারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পদ্ম অয়েল কোম্পানির তেলবাহী একটি ট্রাক উল্টে প্রাইভেট কারে ধাক্কা লেগে কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। গতকাল রোববার বিকেল ৪টায় ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা নামক বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে ধামরাইয়ে বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে ভর্তি করেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি।

"