ফুলবাড়ী সীমান্তে গরু চোরাকারবারি আটক

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশি এক গরু চোরাকারবারিকে আটক করেছে বিএসএফ। এ সময় একটি চোরাকারবারি দল ভারতের ভূখ- থেকে গরু পাচার করে আনার সময় তিনজন কাঁটাতারের বেড়ায় আটকা পড়ে আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোরে উপজেলার গোরকম-প সীমান্তে।

জানা গেছে, বাংলাদেশি ও ভারতীয় ৮-১০ জনের গরু চোরাকারবারির দল এ দিন ভোরে ভারতে যায় গরু আনার জন্য। টহলরত ভারতীয় খারিদা হরিদা বিওপির বিএসএফ সদস্যরা ওই চোরাকারবারিদের ধাওয়া করে শফিকুল ইসলাম ভুলু (৩১) নামের এক বাংলাদেশি গরু পাচারকারীকে আটক করে। তিনি নাওডাঙ্গা ইউনিয়নের গোরকম-প গ্রামের ইব্রাহীম আলীর ছেলে। এ সময় বিএসএফের ধাওয়া খেয়ে সে বাংলাদেশি কাঁটাতারের বেড়ায় আটকা পড়ে গুরুতর আহত হয়। তারা হলো গোরকম-প গ্রামের মমিনুল ইসলাম কাঞ্চিয়া, আবদুল জলিল ও আশরাফ হোসেন।

বড় ভাই আবদুল হামিদ ও রফিকুল ইসলাম বলেন, ভাই শফিকুল ভারতের বিএসএফের হাতে আটক হয়েছে। আত্মীয়দের মাধ্যমে জানলাম ছোট ভাইকে শুক্রবার সকালে ভারতীয় জেলহাজতে নেওয়া হয়েছে। নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাসেন আলী এবং ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, আটকের বিষয়টি বিজিবিকে জানানো হয়েছে।

লালমনিরহাট বিজিবির অধীন গোরকম-প ক্যাম্পের নায়েক সুবেদার নজরুল ইসলাম জানান, বিএসএফের হাতে আটকের বিষয়টি স্থানীয় সাবেক চেয়ারম্যান হাসেন আলীর মাধ্যমে জানতে পেরেছি।

"