টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

কক্সবাজার প্রতিনিধি
ama ami

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচটি দেশীয় বন্দুক ও ২২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। গত বুধবার রাত দেড়টার দিকে টেকনাফের সাবরাং খুরের মুখ এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন সাবরাং কচুবনিয়ার এলাকার মৃত এনাম শরীফের ছেলে আবদুর রশিদ প্রকাশ ধলাইয়া (৪৭) ও কাটাবনিয়ার আবদুর রহমানের পুত্র আবুল কালাম (৩৫)। দুজনই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছেন।

পুলিশ জানায়, গোপন খবর পেয়ে বুধবার রাত সোয়া ১টার দিকে টেকনাফ থানার একদল পুলিশ সাবরাং খুরের মুখ এলাকায় অস্ত্র উদ্ধারে যায়। টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবা ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে। পরে পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পাঁচটি দেশীয় অস্ত্র, ২২ রাউন্ড কার্তুজ ও ২২ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় টেকনাফ থানার এসআই বোরহান উদ্দীন, এএসআই ফরহাদ ও কনস্টেবল হৃদয় আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, নিহত আবুল কালামের বিরুদ্ধে মাদক ও মানব পাচারসহ ১০টি এবং আবদুর রশিদের বিরুদ্ধে ছয়টি মামলা রয়েছে। এদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

"