মানবতাবিরোধী অপরাধের মামলায় রাজাকার কমান্ডার গ্রেফতার

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে মানবতাবিরোধী অপরাধের মামলায় মোফাজ্জল হোসেন মফা নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক মোফাজ্জল হোসেন ওরফে মফা উপজেলার শ্রীমুখ গ্রামের ইলাহী বক্্সের ছেলে।

জানা গেছে, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগী হিসেবে রাজাকার কমান্ডারের দায়িত্ব পালন করেছেন মোফাজ্জল। সে সময় হত্যা, নির্যাতন, লুট, অগ্নিসংযোগসহ বেশ কিছু ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে মামলা রয়েছে। এ বিষয়ে গত ৩ জানুয়ারি ট্রাইব্যুনাল থেকে ওয়ারেন্ট ইস্যু হলে পুলিশ গতকাল বুধবার সকালে এই রাজাকারকে গ্রেফতার করে।

গোবিন্দগঞ্জ থানার ওসি এ কে এম মেহেদী হাসান জানান, বিষয়টি ট্রাইব্যুনালে বিচারাধীন এবং ট্রাইব্যুনাল থেকে প্রাপ্ত ওযারেন্ট বলে তাকে গ্রেফতার করা হয়েছে। এর বেশি কিছু জানানো সম্ভব নয়। গোবিন্দগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল ইসলাম আজাদ জানিয়েছেন, মোফাজ্জল হোসেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগী হিসেবে রাজাকার বাহিনীর উপজেলা কমান্ডারের দায়িত্ব পালনকালে বিভিন্ন স্থানে নানা রকম মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত ছিল।

"