বঞ্চিত এলাকা প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা : কাদের

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, এলাকাকে প্রাধান্য দিয়েই নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। আগে যেসব এলাকায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ছিল না, সেসব এলাকা থেকে মন্ত্রী করা হয়েছে। এই পরিবর্তনকে অনেকেই স্বাগত জানিয়েছেন।

দেশের মানুষ এটাকে কীভাবে নিয়েছে, সেটাই গুরুত্বপূর্ণ ও দেখার বিষয়। গতকাল সোমবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, নতুন ও পুরনোদের নিয়ে মন্ত্রিসভা গঠন করা হচ্ছে। এখন দেখার বিষয় তারা প্রত্যাশা ও বাস্তবতার মিল রেখে কতটুকু তাদের দায়িত্ব পালন করবেন, তার ওপরই নির্ভর করবে এর সাফল্য। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘যেকোনো সময়ের চাইতে অর্থাৎ পঁচাত্তর-পরবর্তী যেকোনো সময়ের চেয়ে আমাদের দলের ঐক্য অনেক বেশি দৃঢ় ও অনেক স্মার্ট। শেখ হাসিনার নেতৃত্বে দল সলিডলি ইউনাইটেড। কাজেই এটা নিয়ে দলে কোনো অসন্তোষ নেই। কারণ দলে যারা আছেন তারা দলের দায়িত্ব পালন করছেন। সময়ে সময়ে দলের মধ্যেও পরিবর্তন আসে। নতুন মুখ আসে, পুরনোদেরও দায়িত্বের পরিবর্তন হয়। এভাবেই আমাদের দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা করা হয়।’

নতুন মন্ত্রিসভায় রয়েছেন বিদায়ী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি। শেখ হাসিনার নতুন মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন। তারা বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে শপথ গ্রহণ করেন। তাদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

"