বরিশাল প্রতিনিধি

  ০৫ জানুয়ারি, ২০১৯

বরিশালে বাস টার্মিনাল দখলের লড়াই, আতঙ্ক

বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনাল দখলে নিতে ফের শুরু হয়েছে ক্ষমতাসীন দলের স্থানীয় নেতাদের মধ্যকার লড়াই। তাদের দ্বন্দ্বে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে শ্রমিক ও বাস মালিকরা। উভয় পক্ষের ক্যাডাররা রামদা, অস্ত্র, লাঠি নিয়ে টার্মিনালের আশপাশে অবস্থান নিয়েছে। এতে উত্তপ্ত হয়ে উঠেছে বাস টার্মিনাল ও আশপাশের এলাকা। ছড়িয়ে পড়েছে আতঙ্ক, যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘাতের আশঙ্কা করছেন স্থানীয়রা। এর আগে ক্ষমতাসীন দলের শীর্ষ নেতাদের টার্গেট থাকত শ্রমিক সংগঠনের মাঠ দখল করা। এবার সেখানে যুক্ত হয়েছে মালিক সমিতির নেতৃত্ব। বাস মালিক সমিতির সভাপতি আফতাবকে হটাতে ক্ষমতাসীন দলের একটি গুরুত্বপূর্ণ অংশ কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লার নেতৃত্বে বাস টার্মিনালে অবস্থান নেয়। ওই চেয়ারম্যানের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, আফতাব মালিক শ্রমিকদের ওপর নির্যাতন করছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত বুধবার বেলা ১১টার দিকে স্বরূপকাঠি থেকে বরিশাল নথুল্লাবাদ স্ট্যান্ড সংলগ্ন বিআরটিসি বাস ডিপোর সামনে যাত্রী নিয়ে এসে প্রভাতি পরিবহন রঙ-পার্কিংয়ে গাড়ির যাত্রী নামাতে থাকে, গাড়ির ড্রাইভার ছিল আলমগীর হোসেন। এ কারণে বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি ও মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন ড্রাইভার আলমগীর (৪৬) ও হেলপার কাইয়ুমকে মারধর করে। ইস্যুটি কাজে লাগিয়ে সভাপতি আফতাব হোসেনের প্রতিপক্ষ বাস মালিক সমিতির সহ-সভাপতি মো. ইউনুস আলী খান গত বুধবার ও বৃহস্পতিবার বিক্ষোভ করেন। বিক্ষোভে অনুসারিদের নিয়ে অংশ নেয় কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লা।

সাধারণ চালকরা বলছেন, ড্রাইভাররা রাস্তার মধ্যে গাড়ি পার্কিং করে যদি যাত্রী নামায়, এতে রাস্তায় যানজট তৈরি হয়। অভিভাবক হিসেবে যদি শাসন করে তাহলে তো আফতাবের বিরুদ্ধে বিক্ষোভ করা উচিত নয়। আগামী সোমবার জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হবে বলে জানায় সহ-সভাপতি মো. ইউনুস আলী খান। সভার সভাপতি জানান দ্বি-বার্ষিক কমিটির মেয়াদের শেষ সময় আগামী ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ। তবে একাধিক শ্রমিক ও মালিক নেতারা আফতাবের পরিবর্তে চেয়ারম্যান লিটন মোল্লাকে বাস মালিক গ্রুপের সভাপতি হিসেবে দেখতে চায়। যার দরুন, হঠাৎ বাস টার্মিনাল উত্তপ্ত হয়ে উঠেছে। এ বিষয়ে বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন জানান, বাইরের লোকজন শ্রমিকদের মধ্যে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। এসবের সমাধান হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close