সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৯ ডিসেম্বর, ২০১৮

সীতাকুন্ডে ৬৫ ভরি স্বর্ণ নিয়ে ব্যবসায়ী উধাও

সীতাকুন্ডে ৯ ব্যবসায়ীর ৬৫ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা হয়েছেন এক ব্যবসায়ী। গত সোমবার পৌর সদর বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পালিয়ে যাওয়া ব্যবসায়ী লিটন পালের বিরুদ্ধে সীতাকুন্ড মডেল থানায় একটি মামলা হয়েছে।

সীতাকুন্ড পৌর সদরে ৫ বছর আগে মা-মনি জুয়েলার্স নামের স্বর্ণ ব্যবসা শুরু করে লিটন পাল। দীর্ঘদিন ধরে ব্যবসা চালু করলেও ছিল না তেমন পুঁজি। এরপরও বিভিন্ন ব্যবসায়ীর সহযোগিতায় চালিয়ে যাচ্ছে ব্যবসা। এ অবস্থায় গতকাল সোমবার ক্রেতার নাম ব্যবহার করে নিউ আপন জুয়েলার্স, সুমন জুয়েলার্স, বাগদাদ জুয়েলার্স, শাহ আমানত, বন্ধু স্বর্ণ, মিমি জুয়েলার্স, নিউ সন্দ্বীপ জুয়েলার্স, নিউ সনি জুয়েলার্স ও লিজু জুয়েলার্স থেকে ৬৫ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা হয়ে যায়। পরে ব্যবসায়ীর হদিস না পেয়ে প্রশাসনসহ জুয়েলারি সমিতিকে অবহিত করে ভোক্তভোগী ব্যবসায়ীরা।

ভোক্তভোগী ব্যবসয়ীরা বলেন, ‘ব্যবসায়ী লিটন বিক্রির উদ্দেশ্যে প্রায় সময় স্বর্ণ নিয়ে যেত। ওই দিনও ক্রেতার কাছে বিক্রির কথা বলে স্বর্ণ নিয়ে উধাও হয়ে যায়। এরপর ব্যবসায়ীর হদিস না পাওয়া প্রশাসনকে অবহিত করে থানায় একটি মামলা করা হয়েছে।

এ বিষয়ে সীতাকুন্ড পৌর সদর জুয়েলারি সমিতির সভাপতি মো. মেজবাহ উদ্দিন বলেন, ‘এ ধরনের ঘটনার পর ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। ব্যবসায়ীর ভাই পৌর সদর দোকান মালিক সমিতির পদস্থ থাকায় বিশ্বাস করে স্বর্ণ ধার দেয় ব্যবসায়ীরা। অথচ সেই বিশ্বাসের ওপর আঘাত করে প্রায় ৩০ লাখ টাকার স্বর্ণ নিয়ে পালিয়ে গেছে ব্যবসায়ী লিটন পাল। এ ঘটনার পর পালিয়ে যাওয়া ব্যবসায়ীকে প্রশাসনের হাতে সোপর্দ করতে পরিবারের সদস্যদের নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close