আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ ডিসেম্বর, ২০১৮

মিস ইউনিভার্সের মুকুট জিতলেন ফিলিপাইনের ক্যাট্রিয়োনা গ্রে

এ বছরের মিস ইউনিভার্সের মুকুট জয় করলেন ফিলিপাইনের সুন্দরী ক্যাট্রিয়োনা গ্রে। চতুর্থবারের মতো দক্ষিণ-পূর্ব এশিয়ার এ দেশটি জিতে নিল আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার এ পুরস্কার। গতকাল সোমবার মিস ইউনিভার্স-২০১৮ ঘোষণা আসে। ২৪ বছর বয়সী ফিলিপাইন-অস্ট্রেলিয়ার মডেল ক্যাট্রিয়োনা গ্রে জিতে নেন এ পুরস্কার। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের প্রতিযোগী অংশ নেন।

‘আমার হৃদয় কৃতজ্ঞতায় পূর্ণ। কঠিন মুহূর্ত এসেছিল, আমি খুব চাপ অনুভব করেছিলাম’, বলেন গ্রে। পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি লাল ও কমলা রঙের পোশাক পরেছিলেন। প্রতিযোগিতা চলাকালে গ্রেকে জিজ্ঞেস করা হয়েছিল, মারিজুয়ানা বৈধকরণে তার মত কি। উত্তরে তিনি বলেছিলেন, ওষুধ হিসেবে এর ব্যবহারের পক্ষপাতী তিনি।

মুকুট পরার পর গ্রে সাংবাদিকদের বলেছেন, ওই প্রশ্নটি ‘একদম প্রাসঙ্গিক’ ও ‘কার্যকরী আলোচনা’ ছিল। এমন সময় গ্রে এ কথা বললেন, যখন তার দেশ ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে সহস্রাধিক মানুষ মৃত্যুবরণ করেছে। আন্তর্জাতিক মহলে এ নিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

গ্রে বলেছেন, ‘যদি আমি মানুষকে কৃতজ্ঞতার শিক্ষা দেই তবে আমরা একটি অসাধারণ পৃথিবী পেতে পারি; যেখানে কোনো ধরনের নেতিবাচকতাই জন্মাবে না এবং শিশুদের মুখ থাকবে সদা হাস্যোজ্জ্বল।’ ২০১৬ সালে তিনি মিস ওয়ার্ল্ড ফিলিপাইন হন।

২৪ বছর বয়সী মিস সাউথ আফ্রিকা তামারিয়া গ্রিন মিস ইউনিভার্স প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়েছেন। এর পরই আছেন ১৯ বছর বয়সী মিস ভেনিজুয়েলা স্তেফানি গোতরেজ। এ সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের কেউ অংশগ্রহণ করেছেন। তিনি ২৭ বছর বয়সী মিস স্পেন অ্যাঞ্জেলা পোন্স।

ফিলিপাইনের চতুর্থতম ব্যক্তি হিসেবে মিস ইউনিভার্স জিতলেন গ্রে। বহু গুণের অধিকারী এ সুন্দরী। তিনি একাধারে টেলিভিশন ব্যক্তিত্ব, সংগীত শিল্পী, মডেল, মঞ্চ অভিনেত্রী। সামাজিক মাধ্যমে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের মুখপাত্র সালভাদর প্যানেলো গ্রের বিজয়ে অভিনন্দন জানিয়ে বলেছেন, ‘মিস ফিলিপাইন তার সাফল্য দিয়ে দেখিয়েছেন আবেগ, অধ্যবসায়, লক্ষ্য ও কঠোর পরিশ্রমের মাধ্যমে স্বপ্নকে বাস্তবে রূপান্তরের সক্ষমতা আছে আমাদের দেশের নারীদের।’ সূত্র : ডিএনএ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close