নিজস্ব প্রতিবেদক

  ১৩ ডিসেম্বর, ২০১৮

দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। লেভেল প্লেয়িং ফিল্ড তো দূরের কথা, এখন সব জায়গায় আন লেভেল প্লেয়িং ফিল্ড বিরাজ করছে। সরকারি দল প্রচার চালালেও ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের ওপর হামলা হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। প্রার্থীদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে। গতকাল বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, তারা নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে মঙ্গলবার নিরাপত্তার অভাবে প্রচারে অংশ নিতে পারেননি তিনি। প্রচারে বের হলেই হামলা করা হচ্ছে। গত ৯ দিনে ওই এলাকায় বিএনপির শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সারা দেশে একই অবস্থা।

সাংবাদিকদের নিজ নির্বাচনী এলাকা সফরের আহ্বান জানিয়ে তিনি বলেন, নোয়াখালী-৫ আসনে এসে দেখুন এখানে কোনো সুষ্ঠু নির্বাচনী পরিবেশ আছে কি না। সন্ত্রাসীরা ভোটকেন্দ্র দখলের প্রস্তুতি শুরু করেছে। সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ নিজের আহত কর্মীদের নামের তালিকা দেন।

নির্বাচন কমিশন (ইসি), সিভিল ও পুলিশ প্রশাসন সম্পূর্ণভাবে সরকারের নিয়ন্ত্রণে কাজ করছে বলে অভিযোগ করেন মওদুদ আহমদ। তিনি বলেন, আমার রাজনৈতিক জীবনে এমন নির্বাচন কোনো দিন দেখিনি। নির্বাচনের সময় সবকিছু কমিশনের নিয়ন্ত্রণে থাকার কথা। কিন্তু এখন দেখি সবকিছু সরকারের অধীনে। পরাজয়ের ভয়ে নির্যাতনের পথ বেছে নিয়েছে তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-দফতর সম্পাদক মনির হোসেন, তাইফুল ইসলাম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close