বেরোবি প্রতিনিধি

  ১৩ ডিসেম্বর, ২০১৮

বেরোবিতে ড. আতিউর

ধর্মান্ধতা থেকে তরুণদের মুক্ত করতে হবে

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, ‘ধর্মান্ধতার নামে সামাজিক উগ্রতা থেকে তরুণদের বের হয়ে আসতে হবে। তাদের এই বিপদ থেকে রক্ষা করতে হবে। ধর্মের উদার নীতিগুলোর চর্চা বাড়াতে হবে। মাদক এবং জঙ্গিবাদকে না বলতে হবে। বাংলাদেশের মানুষ এখন অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের পথে হাঁটছে। নতুন নতুন কৌশল প্রয়োগ করে আগামীর বাংলাদেশেকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা এক দশকের উন্নয়ন দেখেছি। এই উন্নয়নকে চলমান রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। গতকাল বুধবার বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের এক দশক পূর্তি উৎসবে বিশ^বিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত আলোচনায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পৃথিবীর সবচেয়ে ৩টি গতিময় দেশের একটির নাম বাংলাদেশ। বাংলাদেশের এই উন্নয়নকে ধরে রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। উপস্থিত শিক্ষার্থীদেরকে লক্ষ্য করে তিনি বলেন, ‘আমাদের দেশে ২৪ বছরের নিচে বয়স এ রকম তরুণের সংখ্যা প্রায় ২ কোটি ৩১ লাখ। দেশের অর্র্থনীতি পাল্টে দেওয়ার জন্য এই তরুণরাই যথেষ্ট। আমি তোমাদের হাতে কিছু যুক্তি তুলে দিলাম। আগামী ৩০ ডিসেম্বর তোমরা এসব যুক্তির প্রয়োগ করবে।’

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোর্শেদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন হোসাইন, বেলাল উদ্দিন, হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে বিভাগের শিক্ষার্থীদের মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এর আগে ‘দশক পূর্তি উৎসব-২০১৮’ উপলক্ষে সকাল ১০টায় জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও বিভাগের পতাকা উত্তোলন, কেক কাটা, আনন্দ শোভাযাত্রা হয়। বিকেল ৪টায় বিভাগীয় শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যা ৫টায় কনসার্ট পরিবেশনা করে ‘অগ্নিস্নান’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close