যশোর প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর, ২০১৮

বীরপ্রতীক তারামন বিবির নামে হল যবিপ্রবিতে

মহান স্বাধীনতা যুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকার স্বীকৃতিস্বরূপ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নির্মাণাধীন দ্বিতীয় ছাত্রী হলের নাম বীরপ্রতীক তারামন বিবির নামে নামকরণ করা হয়েছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের নাম প্রখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর নামে, চিকিৎসাকেন্দ্রের নাম প্রখ্যাত শিশু বিশেষজ্ঞ ডা. এম আর খানের নামে এবং তৃতীয় ছাত্র হলের (প্রস্তাবিত) নাম প্রখ্যাত চিত্রশিল্পী এস এম সুলতানের নামে নামকরণের সিদ্ধান্তও নেওয়া হয়েছে। যবিপ্রবির উপাচার্য ও রিজেন্ট বোর্ডের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন সভায় সভাপতিত্ব করেন।

গতকাল শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৫২তম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বর্তমানে যবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন, মাইকেল মধুসূদন দত্ত কেন্দ্রীয় গ্রন্থাগার কাম একাডেমিক ভবন, শিক্ষক-কর্মকর্তাদের জন্য কপোতাক্ষ টাওয়ার, শিক্ষক-কর্মকর্তাদের জন্য ভৈরব ডরমেটরি রয়েছে। এ ছাড়া মুনশী মোহাম্মদ মেহেরুল্লাহ নামের দ্বিতীয় ছাত্র হল, বঙ্গবন্ধুর কনিষ্ঠ ছেলের নামে শেখ রাসেল জিমনেসিয়াম নির্মাণাধীন রয়েছে।

সভায় বিভিন্ন বিভাগ ও দফতরে নিয়োগ চূড়ান্তকরণ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পরিবেশ সমুন্নত রাখতে বিভিন্ন বিষয়ে নিয়ে বিস্তারিত আলাপ-আলোচনা হয়। রিজেন্ট বোর্ডের নতুন সদস্য মনোনীত হওয়ায় অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, সরকারি এমএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু তালেব মিয়া, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু তোরাব মোহাম্মদ হাসানকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। রিজেন্ট বোর্ডের সভায় জিনোম সেন্টার নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close