অরিত্রীর আত্মহত্যা

হাসনা হেনার মুক্তি দাবিতে অব্যাহত একাংশের বিক্ষোভ

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় গ্রেফতার শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে শিক্ষার্থীর একাংশ। গতকাল শনিবার বেলা ১১টার দিকে বেইলি রোডে প্রতিষ্ঠানের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে তারা এ বিক্ষোভ শুরু করে। এ সময় শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে নানা ধরনের স্লোগান দিতে দেখা গেছে আন্দোলনকারীদের। পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে অবস্থান কর্মসূচি শুরু করা শিক্ষার্থীরা জানিয়েছে, শিক্ষক হাসনা হেনাকে মুক্তি না দিলে রোববার (আজ) থেকে ক্লাস বর্জন করা হবে।

এর আগে একই দাবিতে শুক্রবারও বিক্ষোভ হয়েছে। ‘ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রীবৃন্দ’ ব্যানারে এতে বতর্মান শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন বেশ কিছু সাবেক ছাত্রীও।

এদিকে, অরিত্রীর আত্মহত্যার ঘটনায় গঠিত শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রতিবেদনের সারাংশ তুলে ধরেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এতে বলা হয়, অভিযুক্তরা মানসিকভাবে অরিত্রীকে বিপর্যস্ত করে তোলে এবং তাকে আত্মহত্যায় প্ররোচিত করে। এ জন্য কমিটি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলেছে। এর মধ্যে বুধবার রাতেই রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করা হয় শিক্ষক হাসনা হেনাকে। বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়।

"