নতুন বিশ্বসুন্দরী হলেন মেক্সিকোর দে লিওন

স্বপ্ন ছুঁয়েছেন বাংলাদেশের ঐশী

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বিনোদন প্রতিবেদক

অবশেষে পাওয়া গেল ২০১৮ সালের সুন্দরীকে। সবাইকে তাক লাগিয়ে বিশ্ব সুন্দরীর মুকুট উঠল মেক্সিকান সুন্দরীর মাথায়। ২০১৮ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় খেতাব জিতলেন মেক্সিকোর মেয়ে ভেনেসা পন্সে দে লিওন। গতকাল শনিবার চিনের সায়না সিটিতে অনুষ্ঠিত আসরের ফাইনাল মঞ্চে নাম ঘোষিত বিশ্ব সুন্দরীর। বিশ্বের ১১৮টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড-২০১৮’র মুকুট জিতে নিলেন ২৬ বছর বয়সী ভেনেসা পন্সে।

১৯৯২ সালের ৭ মার্চ মেক্সিকোতে জন্মগ্রহণ করে ভেনেসা পন্সে দে লিওন। ছোটবেলা থেকেই তিনি শোবিজের সঙ্গে জড়িত। নিজের দেশে নানা রকম সুন্দরী ও মডেল প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছেন তিনি। ৫ ফুট ৭ ইঞ্চি দীর্ঘ এই সুন্দরীর চোখ কালো আর চুল বাদামি রঙের।

ফাইনাল অনুষ্ঠিত হয় সেরা ৩০ জন বিজয়ীকে নিয়ে। এই তালিকায় ছিলেন বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশীও। তিনি সেরা ১২ বাছাইয়ে বাদ পড়েন। ২০১৭ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় খেতাব জিতেছিলেন ভারতের মানুষি চিল্লার। নতুন সুন্দরীর মাথায় বিজয়ীর মুকুট তুলে দেন মানসী।

স্বপ্ন ছুঁয়েছেন ঐশী :

গতকাল শনিবার চীনে বসেছিল সুন্দরীদের মেলা। বিশ্ব সুন্দরী বাছাইয়ের ফাইনাল আসর। বিশ্বের ১১৮টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে সেরা ৩০ জনকে নিয়ে শুরু হয় গ্র্যান্ড ফিনালে। সেখানে প্রথম বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছিলেন ঐশী। সেরা ৩০ থেকে সেরা ১২ এর তালিকায় বাদ পড়ে গেলেন বরিশালের এই মেয়ে।

প্রাথমিকভাবে তার বাদ পড়ে যাওয়ার কারণ হিসেবে জানা গেছে, পারফরমেন্স, ভোটের ব্যবধানে পিছিয়ে ছিলেন ঐশী। তার সঙ্গে বাদ পড়ে গেছেন ভারত, জাপান, চীনের সুন্দরীরাও। এশিয়ার প্রতিযোগীদের মধ্যে বিশ্ব সুন্দরী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন নেপালের সুন্দরী শৃঙখলা। সেরা ১২ বাছাইয়ে বাদ পড়লেও প্রথম বাংলাদেশি হিসেবে মিস ওয়ার্ল্ডের ফাইনালে জায়গা করে নেওয়ায় প্রশংসায় ভাসছেন ঐশী। তাকে সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশিরা।

"