বিজয়ের মাসে কর্মসূচি ঘোষণা ১৪ দলের

নির্বাচনী প্রচারণা বৃহস্পতিবার থেকে

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিজয়ের মাসে কর্মসূচি ঘোষণা করেছে ১৪ দল। কর্মসূচি হচ্ছে আগামী ১১ ও ১২ ডিসেম্বর সিরাজগঞ্জে; ১৩, ১৪ ও ১৫ ডিসেম্বর ঢাকায়; ১৯ ডিসেম্বর ফেনীতে; ২১ ডিসেম্বর কুষ্টিয়ায়; ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর রাজশাহী, নওগাঁ ও গাইবান্ধায় সমাবেশ। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে বৈঠক শেষে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এ কর্মসূচির কথা জানান।

আর আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, কোনো রাজনীতিক দলের কেন্দ্র পাহারা দেওয়ার দরকার নেই, কেন্দ্র পাহারা দেবে জনগণ। আশা করি বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করবে জনগণ।

সভায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, ন্যাপ নেতা ইসমাইল হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আসন্ন আগামী বৃহস্পতিবার থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় মাঠে নামার কথাও জানিয়েছে ১৪ দল। সিরাজগঞ্জ জেলা সফরের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হবে। প্রয়োজনে এই কর্মসূচি বাড়তে পারে জানিয়ে দিলীপ বড়–য়া বলেন, নির্বাচনে জোটের প্রার্থীকে বিজয়ী করতে ১৪ দল নির্বাচনী প্রচারণায় মাঠে নামবে। নেতারা এসব এলাকায় গিয়ে সরকারের উন্নয়ন কার্মকা- জনগণের সামনে তুলে ধরার পাশাপাশি ১৪ দলের প্রার্থীকে ভোট দিতে জনগণের প্রতি আহ্বান জানাবেন।

বিজয় দিবসের এই কর্মসূচির সঙ্গে ১৬ ডিসেম্বর সারা দেশে বিজয় মঞ্চ শুরুর কথা জানিয়েছেন নৌমন্ত্রী শাজাহান খান। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ বিজয় মঞ্চ পরিচালন করবে। ১৬ ডিসেম্বর শাহবাগে বিজয় মঞ্চের উদ্বোধন করবেন মোহাম্মদ নাসিম।

এছাড়া আরো দুইটি কর্মসূচি নেওয়া হয়েছে তা হচ্ছে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ ১৪ ডিসেম্বর রায়েরবাজার বধ্যভূমিতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ১৫ ডিসেম্বর শাহবাগে জমায়েত ও বিজয় র‌্যালি।

"