পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর, ২০১৮

পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ জলদস্যু নিহত

কক্সবাজারের পেকুয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তারেক (৩০) নামে একজন শীর্ষ জলদস্যু নিহত হয়েছে। এ ঘটনায় একটি দেশি পিস্তল ও দুটি ওয়ান শুটার গান, ২০ রাউন্ড গুলি এবং চার রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়েছে। নিহত তারেক কুখ্যাত জলদস্যু দিদার বাহিনীর প্রধান বলে জানা গেছে। তিনি কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের আব্দু শক্কুরের ছেলে। গতকাল বুধবার ভোর ৫টায় এ ঘটনা ঘটে।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, সম্প্রতি জলদস্যুরা সাগর থেকে কয়েকটি মাছ ধরার বোট অপহরণ করে নিয়ে যায়। পরে মুক্তিপণ দাবি করে মালিকদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিল। ঘটনার দিন মুক্তিপণের টাকা আদায় করতে তারেকসহ একদল জলদস্যু পেকুয়া উপজেলার মগনামায় আসে। খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযান চালায়। টের পেয়ে জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে এক জলদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

জলদস্যু তারেক দীর্ঘদিন ধরে সাগরে বোট ডাকাতির সঙ্গে জড়িত ছিল। সম্প্রতি র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু দিদাদের মৃত্যুর পর তারেকই দিদার বাহিনী নিয়ন্ত্রণ করত। তারেকের বিরুদ্ধে কক্সবাজার জেলার কতুবদিয়া, মহেশখালী, পেকুয়াসহ বিভিন্ন থানায় জলদস্যু, ডাকাতি ও অস্ত্র আইনে চারটি মামলা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close