ঢাবি প্রতিনিধি

  ০৫ ডিসেম্বর, ২০১৮

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন

আওয়ামী লীগ সমর্থিত নীল দলের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আবারও সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ সমর্থিত নীল দলের প্রার্থীরা। কেবল একটি সদস্য পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের প্রার্থী। নীল দল থেকে টানা তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক মাকসুদ কামাল। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে নির্বাচনের ফল ঘোষণা

করেন শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমেদ চৌধুরী।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আনন্দঘন পরিবেশে হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। মোট ভোটারের সংখ্যা ছিল এক হাজার ৯৮৮। তার মধ্যে ভোট পড়ে এক হাজার ৫৫১টি। সব প্রার্থী ভোট গ্রহণকালে নির্বাচন পরিষদকে সহযোগিতা করেছেন। কোনো প্রার্থী কোনো ব্যাপারে অভিযোগ করেননি। কোনো কোনো প্রার্থীর নাম ভোটার তালিকায় না থাকলেও পরে পরিচয় নিশ্চিত করে তাদের ভোট দিতে দেওয়া হয়েছে।

সভাপতি পদে নীল দলের অধ্যাপক মাকসুদ কামাল পান এক হাজার ৩৬ ভোট। তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক আখতার হোসেন খানের ব্যালটে পড়ে ৪৫৩টি ভোট। সাধারণ সম্পাদক পদে নীল দলের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম পান ৮০৫ ভোট। তার নিকটতম প্রার্থী সাদা দলের অধ্যাপক লুৎফর রহমান পান ৬৭৯ ভোট।

এ ছাড়া নীল দল থেকে সহ-সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীববিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক (৮৬০ ভোট), যুগ্ম সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী (৭৭৭ ভোট) এবং কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ (৮৯৮ ভোট) বিজয়ী হন।

পাশাপাশি সদস্য পদে নীল দল থেকে গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার (৮৬৫ ভোট), সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা (৮২৫ ভোট), চারুকলা অনুষদের নিসার হোসন (৭৬৯), লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ (৯৪২ ভোট), ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান (৯০৩ ভোট), খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া (৯০১ ভোট), সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম (৭৮৩ ভোট), অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান (৮৫৬ ভোট) ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে (৮০৪ ভোট) বিজয়ী হন।

সাদা দলের পক্ষে সদস্য পদে ৭৫৯ ভোট পেয়ে বিজয়ী হন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close