বিস্ফোরক মামলা

গিয়াস কাদেরকে গ্রেফতার দেখানোর নির্দেশ

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

বিস্ফোরক আইনে করা একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন চট্টগ্রামের এক আদালত। গতকাল চট্টগ্রামের মুখ্য বিচারিক আদালতের বিচারক কামরুন নাহার রুমি এ আদেশ দেন। চট্টগ্রাম জেলা পুলিশের আদালত পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়–য়া বলেন, গত ৪ আগস্ট ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের লায়লা কবির ডিগ্রি কলেজ এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ফটিকছড়ি থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় উল্লেখ করা হয়, গিয়াস কাদেরের নির্দেশে বিএনপি কর্মীরা বিস্ফোরণ ঘটান। ওই মামলায় গিয়াস কাদেরকে গ্রেফতার দেখানোর আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকির’ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে গত ২২ নভেম্বর গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গিয়াস কাদের মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসিতে দন্ডিত

সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই।

একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন গিয়াস কাদের। গত রোববার বাছাইয়ের সময় খেলাপি ঋণ ও দলীয় মনোনয়নের চিঠি উপস্থাপন না করায় তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

"