বিবেকপ্রসূত হয়ে দায়িত্ব পালনের আহ্বান চবি উপাচার্যের

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একাডেমিক, ভৌত অবকাঠামো উন্নয়নসহ প্রশাসনিক কর্মকা-ে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে অফিসারদের বিবেকপ্রসূত হয়ে দায়িত্ব পালনে ব্রতী হতে হবে।

গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরের সভাকক্ষে অফিস প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির ভাষণে এসব কথা বলেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহামদ এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিগত সাড়ে তিন বছরে দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয়ের মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ৫২ বছরের ইতিহাসে এটা গৌরবের। এই মর্যাদা ও গৌরবকে অধিকতর অর্থবহ করতে তথা বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রে গুণগত পরিবর্তন আনতে অফিসারদেরকে সত্য, ন্যায় ও কল্যাণ প্রতিষ্ঠায় যোগ্য, মেধাবী, প্রজ্ঞাবান, নির্ভীক, নিয়মশৃঙ্খলা এবং আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সুরক্ষায় প্রশাসন অঙ্গীকারাবদ্ধ। আইনশৃঙ্খলা পরিপন্থিদের কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই। সংবাদ বিজ্ঞপ্তি।

"