গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৬ নভেম্বর, ২০১৮

মুক্তিযোদ্ধাকে ভিটেছাড়া করার হুমকি

গোপালগঞ্জে সলেমান শেখ (৭৩) নামের এক অসুস্থ মুক্তিযোদ্ধাকে ভিটা-মাটি থেকে উৎখাত করার পাঁয়তারা করছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। একই সঙ্গে সলেমান শেখকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে তার পরিবারের সদস্যরা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। সলেমান শেখের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাটিকামারি ইউনিয়নের চাওচা গ্রামে। তিনি এসব অভিযোগ করে বলেন, ওই এলাকার আশরাফ আলীর ছেলে এখলাস কসাইয়ের নেতৃত্বে সন্ত্রাসীরা এসব কর্মকা- করছে।

মুক্তিযোদ্ধা সলেমান শেখের স্ত্রী আফরোজা বেগম জানান, সম্প্রতি পুরনো একটি গাছ ভেঙে তাদের ঘরের চালের ওপর পড়লে ঘরের একাংশ ভেঙে পড়ে এবং ঘরের ক্ষতি হয়। কিন্তু তার স্বামী সেখানে নতুন করে ঘর নির্মাণের উদ্যোগ নিলে এখলাস কসাই ও তার লোকজন লাঠিসোঁটা নিয়ে তার অসুস্থ স্বামীর ওপর হামলা করে। এ ছাড়াও পুনরায় ঘর তোলার চেষ্টা করলে তাকে উৎখাত ও হত্যার হুমকি দিয়ে যায়। এখলাস কসাইয়ের লোকজনের ভয়ে তারা এখন ভাঙা ঘরের মধ্যে থাকতে বাধ্য হচ্ছেন। অসুস্থ স্বামী-সংসার নিয়ে চরম নিরাপত্তহীনতার মধ্যে তাদের দিন কাটছে।

আফরোজা বেগম আরো জানান, আগেও একবার এখলাস কসাই তার লোকজন নিয়ে তার স্বামীকে মারপিট করে আহত করে। প্রতিবেশী ও আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ১.৩৭ একর জমি নিয়ে মুক্তিযোদ্ধা সলেমান শেখের সঙ্গে প্রতিপক্ষের দ্বন্দ্ব ও মামলা রয়েছে। এ ব্যাপারে এখলাস কসাইয়ের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ওই জমিতে তাদেরও স্বত্ব রয়েছে। সম্পত্তি বাটোয়ারা না করে ঘর তুলতে গেলে আমরা তাকে বাধা দিয়েছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close