লালমনিরহাট প্রতিনিধি

  ১৪ নভেম্বর, ২০১৮

লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষে তিনজন নিহত

লালমনিরহাটের আদিতমারিতে জমি নিয়ে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে আদিতমারী থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকালের দিকে উপজেলার সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে। নিহতরা হলেন আবদুল জলিল মিয়া (৫০), গোলাম রব্বানি (৪৫) ও শাহিদার রহমান (৬০)। নিহতদের মধ্যে জলিলের বাড়ি সাপ্টিবাড়ি ইউনিয়নে ও অপর দুইজনের বাড়ি সারপুকুর ইউনিয়নে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় এক মসজিদের ইমাম রমজান আলী জানান, টিপার বাজার এলাকার খালেক ক্বারীর তিন ছেলের সঙ্গে সারপুকুর ইউনিয়নের তালুক হরিদাস গ্রামের আবদুল জলিল মিয়ার ২৬ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে। সকালে জমির ধান কাটার জন্য খালেক ক্বারী ওই জমিতে গিয়ে দেখতে পান জলিল সেই জমির ওপর একটি টিনের চালা ও একটি কুঁড়েঘর নির্মাণ করেছেন। তখন তিনি জলিলকে জিজ্ঞেস করেন যে সেখানে সে কবে ঘর নির্মাণ করেছে। উত্তরে জলিল বলেন গতকাল বিকেলে। এই কথা বলা শেষ হতে না হতেই খালেক ক্বারীর তিন ছেলেসহ চারজন হাতে রামদা, হাসুয়া ও বল্লমসহ বিভিন্ন ধারালো অস্ত্র নিয়ে জলিলের ওপর আক্রমণ করে। তারা এলোপাতাড়ি কুপিয়ে জলিলের মৃত্যু নিশ্চিত করে। এ সময় জলিলকে বাঁচাতে রব্বানি ও শহিদার এগিয়ে গেলে তাদেরকেও রামদা, হাসুয়া ও বল্লম দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই রব্বানির মৃত্যু হয়। পরে শহিদারকে বাঁচাতে তার এসএসসি পরীক্ষার্থী ছেলে জাহেদুল এগিয়ে এলে জাহেদুলের পেটে বল্লম দিয়ে আঘাত করা হয়। তাদের আর্তচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এলে ঘাতকরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় শহিদার ও জাহেদুলকে হাসপাতালে নেওয়ার পথে শহিদারের মৃত্যু হয়। গুরুতর আহত জাহেদুলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আদিতমারী থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের মর্গে পাঠায় এবং ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করে। এ সংঘর্ষের ঘটনায় ওই গ্রামে উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close