প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৩ নভেম্বর, ২০১৮

বন্দুকযুদ্ধ

আশুলিয়ায় ভুয়া ডিবি রংপুরে ডাকাত নিহত

সাভারের আশুলিয়ায় এবং রংপুরের গঙ্গাচড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার : আশুলিয়ার টংগাবাড়ি এলাকায় গতকাল সোমবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামিম হোসেন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি, নিহত শামিম ডিবি পুলিশের ভুয়া ওসি পরিচয় দিয়ে চাঁদাবাজি করে আসছিল। এ সময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। নিহত শামিম যশোর জেলার কোতোয়ালি থানার মহেন্দপুর গ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, নিহত শামিম দীর্ঘদিন ধরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার, আশুলিয়া, ধামরাইসহ আশপাশের বিভিন্ন এলাকায় ডিবি পুলিশের ওসি পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা লুট করত। গত ৩০ আগস্ট সাব্বির আলম নামে এক ব্যক্তির কাছ থেকে ৩ লাখ ২৫ হাজার টাকা নিয়ে যায় এই চক্রের সদস্যরা। পরে এ ঘটনায় ধামরাই থানায় একটি মামলা হলে এরই সূত্র ধরে গত সোমবার (৫ নভেম্বর) ভুয়া ডিবি পুলিশের আট সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দলনেতা শামিমকে গত রোববার (১১ নভেম্বর) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে ভোররাতে তাকে নিয়ে আশুলিয়া টংগাবাড়ি এলাকায় অভিযানে গেলে তার অন্য সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই শামিম গুলিবিদ্ধ হয়।

এ ব্যাপারে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহ জানান, আশুলিয়ায় টংগাবাড়ি এলাকায় অভিযানে গেলে দুই পক্ষের সংঘর্ষে ভুয়া ওসি গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

রংপুর : রংপুরের গঙ্গাচড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। উপজেলার বেতগাড়ি এলাকায় গত রোববার রাতে ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ব্যক্তিকে ডাকাত বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান। তবে তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

তিনি জানান, বেতগাড়ি এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় টহল পুলিশের একটি দল সেখানে গেলে ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি করে। গোলাগুলির একপর্যায়ে ডাকাত দলের একজন নিহত হয়।

এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন বলে অতিরিক্ত পুলিশ সুপারের ভাষ্য। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close